ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পটুয়াখালীতে অটোরিকশার মালামালসহ চোর চক্রের ৭ সদস্য আটক

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২৩, ১৮:০৫

পটুয়াখালীতে অটোরিকশার মালামালসহ চোর চক্রের ৭ সদস্যকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাজেদুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, পটুয়াখালী কমলাপুর ইউনিয়নের দেলোয়ার সিকদারের ছেলে মো. সিদ্দিক সিকদার (২৫), লেবুখালী ইউনিয়নের আঠারোগাছিয়া গ্রামের সুলতান জোমাদ্দারের ছেলে সুমন জোমাদ্দার (৩০), শহরের আদালত পাড়া এলাকার আ. রহিমের ছেলে মো. কামরুল ইসলাম (৩০), বরিশালের বাকেরগঞ্জ উপজেলার সোভাকাঠি গ্রামের মৃত ছত্তার ডাকুয়ার ছেলে জাহাঙ্গীর ডাকুয়া (৩৫), দুধল মৌ এলাকার ৬নম্বর ওয়ার্ডের লালু শরীফের ছেলে মো. বাচ্চু শরীফ (৩৫), ভরপাশা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের আলতাফ হোসেন কাজীর ছেলে মস্তফা কাজী (৫৫), রুনসীর মোজাম তালুকদারের ছেলে মো. রফিকুল ইসলাম (৫৬)। এঘটনায় পটুয়াখালী সদর থানায় একটি চুরির মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানায়, মামলার বাদী পটুয়াখালী কলের পুকুর এলাকার মো. ফরিদ উদ্দিন খান পেশায় একজন অটোগাড়ির ব্যবসায়ী। বাদীর ৮টি ব্যাটারিচালিত অটোগাড়ি আছে। অটোগাড়িগুলো পটুয়াখালী পৌরসভাধীন ২নম্বর ওয়ার্ডের লোহালিয়া খেয়াঘাটের সাথে একটি ভাড়াটিয়া গ্যারেজে রাখেন। এ ছাড়াও বাদীর গ্যারেজে অন্যান্য লোকদের অটোগাড়ি ভাড়ায় রাখেন ও ব্যাটারি চার্জ দেন। গত ১৯ ডিসেম্বর সকাল আনুমানিক সাড়ে ৫টায় সজিব হাওলাদার নামের এক অটোচালক দুটি বড় অটোগাড়ি গ্যারেজের সামনে রাস্তার উপর রেখে গ্যারেজের মধ্যে কাজ করতে যান। ঘণ্টাখানেক পরে বের হয়ে দেখতে পান ২টি অটোগাড়ির মধ্যে একটি নেই। তখন বাদী ফরিদ উদ্দিন ও তার ছেলে শুভ ও অন্যান্য লোকজন নিয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকেন। এক পর্যায় তারা জানতে পারেন অটোগাড়িটি সিদ্দিক, সুমন ও কামরুল নামের তিনজনের সাথে আরও বেশ কয়েকজনকে নিয়ে অটোগাড়িটি নিয়ে গেছে। ফরিদ বিষয়টি পটুয়াখালী থানা পুলিশকে জানালে গত ২৭ ডিসেম্বর রাতে কলের পুকুর পার হতে চুরির সাথে জড়িত কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা প্রাথমিকভাবে চুরি করার কথা স্বীকার করে।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, অটোগাড়িটি চুরি করে বাকেরগঞ্জ থানাধীন বাকেরগঞ্জ অটোগাড়ির লাইনম্যান আসামি মস্তফা কাজীর মাধ্যমে জাহাঙ্গীর ডাকুয়ার কাছে বিক্রি করেছে। পরে পটুয়াখালী পুলিশ বাকেরগঞ্জ পুলিশের সাহায্যে পরের দিন রাতে বাচ্চু শরীফকে ও জাহাঙ্গীর হোসেনকে তাদের নিজ নিজ বাসা থেকে আটক করে ও মস্তফা কাজীকে বাকেরগঞ্জ তিন রাস্তার মোড় থেকে আটক করে। তাদের দেয়া তথ্যতে বাকেরগঞ্জের রুনসীর রফিকের ভাঙ্গারির দোকান থেকে চুরি হওয়া অটোগাড়ির ৫টি ব্যাটারিসহ মোট ৯টি চোরাই ব্যাটারি উদ্ধার করে। এসময় ভাঙ্গারির ব্যবসায়ী রফিককে আটক করে পুলিশ।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসিম জানান, অটো চুরির একটি চক্রকে আমরা আটক করতে সক্ষম হয়েছি। ভাঙ্গারির ব্যবসায়ী আসামি রফিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন এইসব চুরি করা মালামাল কিনে বিক্রির জন্য ঢাকাতে পাঠিয়ে দেয়। তার সাথে জড়িত অজ্ঞাতনামা আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ