ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জীবন্ত ঈগল নিয়ে প্রচার-প্রচারণা চালানোর অভিযোগ

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২৩, ১০:৫৪ | আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩, ১১:০০

সুনামগঞ্জ-১ আসনে জীবন্ত ঈগল পাখি নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম আহমেদ এর পক্ষে তার সহোদর ভাইসহ সমর্থকেদর প্রচার চালানোর অভিযোগ পাওয়া গেছে। যদিও নির্বাচনী প্রচারণার বিধি নিষেধের মধ্যে স্পষ্ট উল্লেখ আছে, প্রচারণার ক্ষেত্রে প্রতীক হিসেবে জীবন্ত প্রাণী ব্যবহার করা যাবে না।

বুধবার (২৭ ডিসেম্বর) এই আসনটির ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম আহমেদ এর সমর্থক তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাঈদুর রহমান, স্বতন্ত্র প্রার্থীর সহোদর ভাই তোফায়েল আহমেদ রয়েলসহ স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা জীবন্ত ঈগল পাখি নিয়ে নির্বাচনী প্রচারসহ তা ছবি/ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার চালায়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার সৃষ্টি হয়।

এবিষয়ে সুনামগঞ্জ-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী সেলিম আহমদ বলেন, আমার ভাই বা সমর্থক কেউ জীবন্ত ঈগল ব্যবহার করছে কিনা সেটা আমার জানা নেই।

সুনামগঞ্জ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণায় কোন প্রার্থী জীবন্ত প্রাণী ব্যবহার করতে পারবেন না। যদি কেউ ব্যবহার করে থাকেন তাহলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ