ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বরিশালে নির্বাচনি কাজে বাধা দেওয়ার অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন 

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২৩, ২৩:০৭

বরিশালের নির্বাচনের পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করছে নৌকার প্রার্থী বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন বরিশাল সদর আসনে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের সালাউদ্দিন রিপন।

বুধবার সকাল দশটায় বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি।

সালাউদ্দিন রিপন বলেন, প্রতিদিনই আমার এবং আমার কর্মীদের উপরে হামলা হচ্ছে। আমাকে নির্বাচনি মাঠ থেকে সরানোর বিভিন্ন কৌশল আঁকা হচ্ছে। সরকারি এজেন্সির গোয়েন্দারা গিয়ে বাসায় বাসায় আমার কর্মীদের নাম ঠিকানা নিচ্ছে। আমাকে কোথাও অফিস নিতে দেওয়া হচ্ছে না। এভাবে চলতে থাকলে নির্বাচন সুষ্ঠু হবে না। গত ১৮ ডিসেম্বর থেকে এরকম একাধিক ঘটনা ঘটার পর আমি লিখিত অভিযোগ দিলেও দৃশ্যতো কোন ব্যবস্থা নেইনি বরিশালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক। নির্বাচনের মাঠের পরিস্থিতি খুবই খারাপ। নৌকা মার্কার প্রার্থী নাকি অনেক কাজ করেছেন তাহলে তার এত ভয় কিসের?

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সালাউদ্দিন রিপন বলেন, তিনি আওয়ামী লীগের উপকমিটির একজন সদস্য। স্বতন্ত্র নির্বাচন করতে দল থেকে কোনো বাধা নেই শেষ পর্যন্ত ভোটের মাঠে তিনি থাকবেন বলেও জানান।

উল্লেখ্য: ট্রাক প্রতীকের এই প্রার্থীর উপর গত ২৬ ডিসেম্বর সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে হামলা চালায় স্থানীয় আওয়ামী লীগের আহবায়ক নুরুল ইসলাম মাস্টার। এ সময় ছবি তুলতে গেলে স্থানীয় পত্রিকার দুই ফটো সাংবাদিককেও লাঞ্চিত করা হয় বলে অভিযোগ রয়েছে।

তবে তার এই অভিযোগ মিথ্যা ও মনগড়া দাবি করছেন বরিশাল সদর আসনের নৌকা প্রার্থী ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম। নগরের কাকলীর মোড় এলাকায় গণসংযোগকালে এ প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে নৌকা প্রার্থী বলেন কেউ বলতে পারবে না আমি কারো সঙ্গে খারাপ ব্যাবহার করেছি। সন্ত্রাস করেছি।

অন্যদিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ