ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভেঙে ফেলা হলো আ.লীগ নেতার কোটি টাকার রেস্টুরেন্ট 

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২৩, ১৮:১৮

লালমনিরহাটের হাতীবান্ধায় পানি উন্নয়ন বোর্ডের জমি জোরপূর্বক দখল করে অবৈধভাবে গড়ে তোলা আওয়ামী লীগ নেতার বিলাসবহুল রেস্টুরেন্ট 'বৈরালী' ভেঙে ফেলা হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টি এম এ মোমিন

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল উপজেলার দোয়ানীতে তিস্তা ব্যারেজের পাশে এই অবৈধ স্থাপনা গড়ে তুলেছিলেন। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ও লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের এম.পি মোতাহার হোসেনের একান্ত ব্যক্তিগত সচিব। এছাড়া তিস্তা ব্যারেজের পাশে পাউবোর জায়গার ওপর অবৈধভাবে গড়ে ওঠা আরও ৪৭টি অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

তিস্তা ব্যারেজে ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আসফা উদদৌলা গণমাধ্যম কর্মীদের বলেন, ২০২১ সালের আগস্টের প্রথম সপ্তাহে তিস্তা ব্যারেজ সংলগ্ন ফ্লাড বাইপাস সড়কের পাশে আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক শ্যামল পাউবোর ৩০ শতাংশ জায়গা জোরপূর্বক দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ কাজ শুরু করেন। কাজটি বন্ধ করার জন্য ২০২১ সালের ১১ আগস্ট তাকে নোটিশ দেওয়া হয়। কাজ বন্ধ না করায় পুনরায় ২৫ আগস্ট তাকে নোটিশ দেওয়া হয়। কিন্তু এতেও তিনি কাজ বন্ধ করেননি। ২০২১ সালের ১ সেপ্টেম্বর আবু বক্কর সিদ্দিক শ্যামলের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। কিন্তু এতেও কোনো কাজ হয়নি। অবৈধ স্থাপনাটি উচ্ছেদের জন্য লালমনিরহাট জেলা প্রশাসকের কাছে দুদফায় ২০২১ সালের ২৩ সেপ্টেম্বর এবং ২০২২ সালের ৬ জুন লিখিত আবেদন করা হয়। অবশেষে বুধবার দুপুরে পাউবোর জায়গার ওপর আওয়ামী লীগ নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অবৈধ স্থাপনাটি উচ্ছেদ প্রক্রিয়া বন্ধ করতে আওয়ামী লীগ নেতা শ্যামল আমাদেরকে নানাভাবে হুমকিও দিয়েছেন।

স্থানীয়রা বলেন, তিস্তা ব্যারেজের পাশে পাউবোর জায়গা জোরপূর্বক দখল করে আওয়ামী লীগ নেতা শ্যামল রেস্টেুরেন্ট নির্মাণ করে নাম দিয়েছেন 'বৈরালী।' অবৈধ স্থাপনাটির বৈধতা পেতে তিনি ২০২২ সালের ৭ জুলাই আওয়ামী লীগ এমপি মোতাহার হোসেনকে দিয়ে স্থাপনাটির উদ্বোধন করেন। বিভিন্ন সময় বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগ নেতাদের এই রেস্টেুরেন্টে ডেকে দাওয়াত খাওয়াতেন।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ সাংবাদিকদের জানান, তিস্তা ব্যারেজের পাশে পাউবোর জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান সম্পন্ন করতে প্রশাসনের সকল ধরনের প্রস্তুতি ছিল।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ