মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

গাজীপুরে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে পিকনিক, শিক্ষককে অর্থদণ্ড

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২৩, ২২:৫৯

গাজীপুরে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে অনুমতি না নিয়ে একটি পিকনিক স্পটে শিক্ষকদের মিলন মেলার নামে লোক সমাগম করার অভিযোগে এক শিক্ষক নেতাকে ৫০ হাজার টাকা এবং লাইনেসন্স না থাকায় ওই পিকনিক স্পট কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন জেলা প্রশাসনের পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের নীলেরপাড়া এলাকার ‘সবুজ ছায়া’ নামের পিকনিক স্পটে ওই দুটি পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, গাজীপুর কেজি স্কুল এসোসিয়েশন নামের একটি সংগঠন মঙ্গলবার ‘সবুজ ছায়া’ পিকনিক স্পটে শিক্ষক মিলন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এখানে জেলার বিভিন্ন কিন্ডারগার্টেনের কয়েক হাজার শিক্ষক ও তাদের পরিবারের সদস্যরা যোগ দেন।

এতে প্রধান অতিথি হিসেবে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুন ও প্রধান আলোচক হিসেবে মেয়রের উপদেষ্টা সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের উপস্থিত থাকার কথা ছিল। অনুষ্ঠানে আশপাশ জেলার আমন্ত্রিত অতিথিরাও যোগ দেন। অংশগ্রহণকারীদের জন্য দুপুরে খাবারের আয়োজন ছিল।

দুপুরে দেড়টার দিকে সেখানে গাজীপুর জেলা প্রশাসনের দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। আদালত আয়োজক শিক্ষক নেতাদের ডেকে এনে অনুষ্ঠানের অনুমতি দেখাতে বলেন। প্রশাসনের অনুমতি দেখাতে না পারায় মঞ্চের সাউন্ড সিস্টেম এবং ব্যানার খুলে ফেলা হয়। অনুমতি ছাড়া এ ধরণের আয়োজন করায় অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ককে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন ৫০ হাজার টাকা জরিমানা করেন। এদিকে পিকনিক স্পটের জেলা প্রশাসনের নিবন্ধন ও লাইসেন্স না থাকায় স্পট কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করেন সিনিয়র সহকারী কমিশনার শাহরুখ খান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন সাংবাদিকদের বলেন, নির্বাচনকালীন সময়ে পূর্ব অনুমতি না নিয়ে সমাবেশ করায় জাতীয় সংসদ নির্বাচন আইনের ৬ এর খ ধারায় আয়োজক কমিটির আহবায়ককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও বিকেল সাড়ে তিনটার মধ্যে খাওয়া দাওয়া সম্পন্ন করে সেখানে আগতদের স্পট ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

সিনিয়র সহকারী কমিশনার শাহরুখ খান বলেন, সবুজ ছায়া নামের পিকনিক স্পটটির জেলা প্রশাসকের নিবন্ধন ও লাইসেন্স নেই। তা তারা স্বীকারও করেছেন। এ কারণে স্পট কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং অফিসার আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ