ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সাতক্ষীরায় ১৮ ককটেল উদ্ধার করে ধ্বংস করলো র‌্যাব

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৪

নির্বাচনকে সামনে রেখে নাশকতা পরিকল্পনাকারীদের ফেলে যাওয়া পরিত্যক্ত অবস্থায় উদ্ধারকৃত ১৮ টি ককটেল ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে সাতক্ষীরার বাইপাস সড়কের লাবসা মোড়ের ফাঁকা মাঠে উদ্ধারকৃত ককটেলগুলো র‍্যাব-৬ এর অধিনায়ক লে.ক.ফিরোজ কবিরের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

পরে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, সোমবার (২৫ ডিসেম্বর) রাতে র‍্যাব সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়ন কালিকাপুর (শেখপাড়া) গ্রামের পাকা রাস্তার পার্শ্বে পরিত্যক্ত অবস্থায় প্লাস্টিকের ব্যাগে কিছু ককটেল পড়ে আছে। এ সময় সেখান থেকে ১৮টি ককটেল উদ্ধার করে।

পরে আজ মঙ্গলবার দুপুরে একটি আভিযানিক দল ও র‍্যাব-৬ খুলনার অভিজ্ঞ বোম ডিসপোজাল টিম উদ্ধারকৃত ১৮ টি ককটেল নিষ্ক্রিয় করে। ককটেলগুলো অত্যন্ত শক্তিশালী গোলাবারুদ দ্বারা তৈরি। যাহা বিস্ফোরণ হলে যানবাহনে আগুন ধরে যাওয়া এবং আরোহীদের আহত ও নিহত হওয়ার সম্ভাবনা রয়েছে।

উদ্ধারকৃত ককটেলগুলো ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনতে সামনে রেখে নাশকতার কাজে ব্যবহার হওয়ার সম্ভাবনা ছিল বলে তিনি মনে করেন।

এ বিষয়ে সাতক্ষীরার কালিগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন র‍্যার-৬ সাতক্ষীরা ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার নাজমুল হক। বোম ডিসপোজাল টিম লিডার ডিএডি শামসুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্ধ।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ