ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চুয়াডাঙ্গায় ৫ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ২

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২৩, ১৯:০৫

চুয়াডাঙ্গার উথলী-জীবননগর সড়কে ইজিবাইক তল্লালি করে প্রায় ৫ কেজি ২৯৮ গ্রাম ওজনের ২৩ টি স্বর্ণের বারসহ ২ জন চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। উদ্ধারকৃত স্বর্ণের বাজার দাম ৪ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫২০ টাকা।

আটক ব্যক্তিরা হলেন- চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার দক্ষিণ চাঁদপুরের মরহুম মুনসুর বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস (৫০) ও একই পৌরসভার ঈশ্বরচন্দ্রপুরের মরহুম আসাদুল হকের ছেলে পিয়াস হোসেন (২১)।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার ঝিনাইদহ জেলার মহেশপুর ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মাসুদ পারভেজ রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

এক বার্তায় তিনি জানান, ভারতে স্বর্ণ চোরাচালান হবে এমন খবর পেয়ে তারই নের্তৃত্বে একদল বিজিবি সদস্য উথলী-জীবননগর সড়কে অবস্থান নেয়। এদিন ১২টার দিকে সীমান্তবর্তী জীবননগরে যাওয়ার সময় একটি ইজিবাইকের গতিরোধ করে চালক ও একজন যাত্রীর দেহ তল্লালি করা হয়। এ সময় তাদের কাছে কোনো কিছু না পাওয়ার পর তাদেরই দেখিয়ে দেয়া ইজিবাইকে থাকা একটি ব্যাগ তল্লাশি করে এসব অবৈধ স্বর্ণের সন্ধান পাওয়া যায়।

মাসুদ পারভেজ আরও জানান, আটক দুজন চোরাকারবারিদের বিরুদ্ধে জীবননগর থানায় মামলা এবং জব্দ করা অবৈধ স্বর্ণের বারগুলো পরীক্ষার পর নিশ্চিত হয়ে চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা দেয়া হয়েছে।

এ সময় চোরাচালানির কাজে ব্যবহৃত ইজিবাইক ও তাদের কাছে থাকা দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ