ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রামে আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনও অনেক ভালো: সিইসি 

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৯ | আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩, ১৯:১২

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল বলেছেন, অনেককে বলতে দেখা যায়, কি নির্বাচন করবো ভোট এখানে দিলে ওখানে চলে যাবে। এগুলো অবান্তর ভ্রান্ত প্রচারণা। এ ধরনের প্রচারণাকে বিশ্বাস করবেন না। এটা সম্ভব নয়। যদি সম্ভব হয় আপনারা নির্বাচন কমিশনে আসবেন, আমি নিজে তদন্ত করবো কীভাবে সম্ভব হলো। প্রশাসনের ওপর আমাদের আস্থা আছে।

চট্টগ্রামে আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনও অনেক ভালো উল্লেখ করে বলেন, কোনো প্রকার অবৈধ হস্তক্ষেপ করলে প্রার্থিতা বাতিল করার ক্ষমতা দেওয়া হয়েছে। চট্টগ্রামে কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে নির্বাচনের প্রচারণা চলছে। একটি স্বচ্ছ, সুন্দর ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এমন একটি জবাবদিহিতামূলক নির্বাচন আমরা অনুষ্ঠিত করতে চাই যার পেছনে কোনো বৈদেশিক জল্পনা কল্পনা থাকবে না। দ্বিধা, প্রলোভন, অনুরোধ, অভিযোগ সবকিছুর ঊর্ধ্বে নির্বাচনি আয়োজন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের চট্টগ্রাম বিভাগের কর্মকর্তাদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের মতবিনিময় সভা শুরু হয়েছে। সকালে চট্টগ্রাম নগরীর মুরাদপুরের এলজিডি মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব মোহাম্মদ জাহাংগীর আলম। উপস্থিত ছিলেন জেলা রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রাম জেলা প্রশাসক আবুর বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা প্রমুখ।

প্রার্থীদের মতবিনিময় সভায় বিভিন্ন প্রার্থী একে অপরের বিপক্ষে অভিযোগ তুলে ধরেন সিইসির কাছে। বৈঠকে সিইসি নির্বাচনি আচরণবিধি মেনে চলতে প্রার্থীদের প্রতি অনুরোধ করেন। নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের নিশ্চয়তা দেন তিনি।

এ সময় প্রার্থীরাও একে অপরের বিপক্ষে অভিযোগ তুলে ধরেন সিইসির কাছে। প্রার্থীদের উদ্দেশ্যে নির্বাচন আচরণ বিধিমালা মেনে চলার আহ্বান জানান এবং তাদের অভিযোগ যথাযথ কর্তৃপক্ষ বরাবর দেওয়ার পরামর্শ দেন।

দুপুরে তিনি পিটিআই মিলনায়তনে মাঠ প্রশাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ ছাড়া বিভাগীয় ও জেলা পর্যায়ের প্রশাসনের কর্মকর্তা, রেঞ্জ ডিআইজিসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিজিবির প্রতিনিধি, জেলা কমান্ডারসহ আনসার ও ভিডিপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভাগীয় ও জেলা পর্যায়ের ঊর্ধ্বতন নির্বাচন কর্মকর্তা, মাঠ প্রশাসনের কর্মকর্তাগণ, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ