ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সরকারি গাড়ি নিয়ে নৌকার প্রচারণা, উপজেলা চেয়ারম্যানকে তলব

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২৩, ১৮:৫০

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের নৌকার প্রার্থীর পক্ষে প্রচারে সরকারি গাড়ি (জিপ) ব্যবহার করার অভিযোগ উঠেছে উপজেলা (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান জয়নব বিবি জলির বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জাতীয় পার্টি এই অভিযোগ করেছে।

সীতাকুণ্ড উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদক এই আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দিদারুল কবির (লাঙ্গল) এই অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা চেয়ারম্যান জয়নব বিবি জুলি নৌকার মনোনীত প্রার্থী এসএম আল মামুনের প্রচারণার সময় সরকারি গাড়ি ব্যবহার করেন। যা তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। তবে নির্বাচনী আচরণবিধির অভিযোগের প্রেক্ষিতে সহকারী রিটার্নিং অফিসার নোটিশ দিয়েছেন জলিকে। আগামী মঙ্গলবার (২৬ ডিসেম্বর) নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে যথাযথ ব্যাখ্যা দিতে বলা হয়।

এ প্রসঙ্গে জয়নব বিবি জলি বলেন, আইনের প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা আছে। কিন্তু তড়িঘড়ি করে নৌকার প্রচারণায় বের হতে গিয়ে আইনের কথা মাথায় ছিল না।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কে এম রফিকুল ইসলাম বলেন, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) নির্বাচনী কাজে সরকারি গাড়ি ব্যবহার করলে তা আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান জয়নব বিবি জলিকে ২৬ ডিসেম্বর ব্যক্তিগতভাবে কারণ দর্শাতে বলা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ