ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বীর মুক্তিযোদ্ধাকে হুমকি দিলেন সমাজকল্যাণমন্ত্রী

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২৩, ১৬:৫১ | আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩, ১৮:০৩

লালমনিরহাট- দুই (আদিতমারী-কালীগঞ্জ উপজেলা) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের বিরুদ্ধে এক বীর মুক্তিযোদ্ধার ঘাড় মটকে দেয়ার হুমকির অভিযোগ উঠেছে।

এঘটনায় হুমকি পাওয়া বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং বরাবর সোমবার (২৫ ডিসেম্বর) সোমবার লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সিরাজুল হকের (ঈগল প্রতীকের) পক্ষে একটি নির্বাচনি সভায় বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ বক্তব্য দেওয়ায় শনিবার রাতে কালীগঞ্জ উপজেলার চামটারহাটে এক নির্বাচনি সভায় ওই মুক্তিযোদ্ধাকে সতর্ক করে হুমকি দেন মন্ত্রী।

সমাজকল্যাণমন্ত্রীর বক্তব্যের ৩২ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে বক্তব্যের একপর্যায়ে মন্ত্রীকে বলতে শোনা যায়, ‘সেদিন ভুল্যারহাটে মিটিংয়ে গোলাম মর্তুজা হানিফ যে বাজে কথা বলেছে, তাকে সতর্ক করে দিচ্ছি, এই ধরনের বাজে কথা যদি আর কোনো দিন বলো, তোমার ঘাড় মটকে দেব, তুমি এখনো লোক চেন না।’

বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান এবং রংপুর মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। তার রয়েছে কালীগঞ্জে এতিম খানা, সেবামূলক চিকিৎসাকেন্দ্র ও নানা সমাজসেবামূলক প্রতিষ্ঠান। তিনি ধনাঢ্য ব্যবসায়ী। গত মঙ্গলবার রাতে ভোটমারী ইউনিয়নের ভুল্যারহাট বাজারে স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজুল হকের নির্বাচনি সভায় বিশেষ অতিথি বক্তব্য দিয়েছিলেন। তিনি ওই বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সমালোচনা করেছিলেন। ঘাড় মটকানোর হুমকির ঘটনায় তিনি প্রথমে মৌখিক ও পরে সোমবার লিখিতভাবে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ জানান, নুরুজ্জামান আহমেদ নিজের মর্যাদা ভুলে গেছেন। জনপ্রিয়তা হারিয়ে এখন গডফাদারের ভাষায় তাকে প্রকাশ্য সভায় ঘাড় মটকে দেওয়ার হুমকি দিচ্ছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবেন। রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। এরই মধ্যে রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারকে মুঠোফোনে বিষয়টি জানিয়েছেন।

অভিযোগের বিষয়ে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সাথে মোবাইল ফোনে একাধিকবার কল করে স্থানীয় সাংবাদিকগণ সাড়া পায়নি। সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ জানান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফের ঘাড় মটকে দেওয়ার হুমকির বিষয়টি তাকে জানিয়েছেন। আজ সোমবার লিখিতভাবে জানানো হয়েছে। পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।

স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজুল হক বলেন, ভোটমারী ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ মঙ্গলবার রাতে ভুল্যারহাটের সভায় বক্তব্য দেন। তখন তাকে (প্রার্থী) কেন এবার বিজয়ী করতে হবে, সেই প্রেক্ষাপট তুলে তিনি বক্তব্য দেন। তিনি কোনো বাজে কথা বলেননি। সমাজকল্যাণমন্ত্রী নির্বাচনি সভায় প্রকাশ্যে তার ঘাড় মটকে দেওয়ার হুমকি ভোটারদের মধ্যে ভীতি সৃষ্টি করতে পারে। হুমকি ধামকি নির্বাচনি আচরণবিধি পরিপন্থী।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ