ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অভিযান-১০ ট্রাজেডি নিহতদের স্বরণে মোমবাতি প্রজ্বলন

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২৩, ০৭:২৮

বরগুনায় অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের স্বরণে দোয়া ও মোমবাতি প্রজ্বলন করা হয়েছে। গতকাল ছিল ভয়াল ২৪ ডিসেম্বর । এমভি অভিযান ১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের দিন। নিহতদের স্মরণে, বরগুনা জেলা যাত্রী অধিকার সংরক্ষণ কমিটির আয়োজনে, এ দিন সন্ধ্যা ৬,৩০ টায় বরগুনা লঞ্চ ঘাটে মোমবাতি প্রজ্বলন ও দোয়া অনুষ্ঠিত হয় । এসময় টেলিভিশন ফোরামের সভাপতি এড.সোহেল হাফিজের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব রাখেন পোট অফিসার নিয়াজ খান, প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাফর হোসেন হাওলাদার, বরগুনা জেলা যাত্রী অধিকার সংরক্ষণ কমিটির সাধারন সম্পাদক রেজাউল ইসলাম টিটু, পযটন উদক্তা কমিটির সাধারন সম্পাদক আরিফ রহমান ।

উল্লেখ্য, ঢাকা সদরঘাট থেকে ছয় শতাধিক যাত্রী নিয়ে বরগুনার উদ্দেশ্যে ছেড়ে যায় অভিযান-১০ লঞ্চ। ২০২১ সালের ২৩ নভেম্বর দিবাগত রাত ৩টার দিকে লঞ্চটি ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর মোহনায় এলে ইঞ্জিন বিস্ফোরিত হয়ে পুরো লঞ্চে আগুন ছড়িয়ে পড়ে। দুই ঘণ্টার বেশি সময় ধরে নদীতে লঞ্চটি জ্বলছিল।

পরে সেটি ভাসতে ভাসতে দিয়াকুলের চরে এসে আটকা পড়ে। জীবন বাঁচাতে অনেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে। এই অগ্নিকাণ্ডের দুর্ঘটনায় ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। পরবর্তীতে পরিচয় শনাক্ত না হওয়ায় ২১ জনের মরদেহ বরগুনার পোটকাখালি গণকবরে দাফন করা হয়। পরবর্তীতে পরিচয় মেলায় ৮ জনের মরদেহ তাদের পরিবার নিয়ে যায়। এ বছর বাকি মৃতদের মধ্যে ১১ জনের পরিচয় শনাক্ত হয়। বাকি স্বজনরা ডিএনএ নমুনা দিলেও। কিন্তু দুই বছর পূর্ণ হলেও শনাক্ত হয়নি মৃত ৯ জনের পরিচয়।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ