ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গোয়ালন্দে বড়দের আদলে চাইল্ড ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২৩, ১৯:১৯

শিশুকাল থেকেই গণতন্ত্র চর্চা ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষে রাজবাড়ীর গোয়ালন্দে বড়দের আদলে ছোটদের অংশগ্রহণে ‘দৌলতদিয়ায় চাইল্ড ক্লাব’র জমজমাট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে বাংলাদেশ নির্বাচন কমিশন প্রনীত সকল বিধিবিধান ও নিয়ম-কানুন যথাযথভাবে অনুসরন করা হয়।

দৌলতদিয়া চাইল্ড ক্লাব আয়োজিত এ নির্বাচনে বেসরকারি সংগঠন মুক্তি মহিলা সমিতি (এমএমএস) ও মুসলিম চ্যারেটি (ইউকে) সার্বিকভাবে সহযোগিতা করে।

রোববার (২৪ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত মুক্তি মহিলা সমিতির কার্যালয়ে স্হাপিত বুথে চাইল্ড ক্লাবের ১০ থেকে ১৮ বছর বয়সী ৬৫০ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করে। নির্বাচনে ৯ টি পদে শিশুরা প্রতিদ্বন্দ্বিতা করে।

প্রধান অতিথি হিসেবে নির্বাচন পরিদর্শন করেন গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী।

অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, উপজেলা সমাজসেবা অফিসার মো. রুহুল আমীন, উপজেলা যুব উন্নয়ন অফিসার দেওয়ান তোফায়েল হোসেন, দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ সহিদুল ইসলাম, এমএমএস এর নির্বাহী পরিচালক মর্জিনা বেগম প্রমুখ।

নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জয় হোসেন বলেন, আমি নির্বাচিত হয়ে চাইল্ড ক্লাবের শিশুদের পড়ালেখার প্রতি বেশি গুরুত্ব দেব। কোনো শিশু যেন ঝরে না পড়ে আমি সেই বিষয়ে বিশেষ পদক্ষেপ নেব।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী বর্ষা আক্তার বলেন, চাইল্ড ক্লাবের কেউ যেন বাল্যবিবাহের শিকার না হয় এজন্য সরকারি দপ্তরের সাথে সহযোগিতা ও কাজ করবো। শিশুদের নিরাপদ রাখতে আমরা সবাই একত্রে পদক্ষেপ নেব।

ভোটার পূর্ণিমা আক্তার বলেন, নির্বাচনে ভোট দিতে পেরে আমি খুবই আনন্দিত।

চাইল্ড ক্লাবের আরেক সদস্য পিয়ারুল ইসলাম বলেন, এর আগে শুধু বাবা-মা’কে ব্যালটের মাধ্যমে ভোট দিতে দেখেছি। আজকে আমি ভোট দিলাম। আশা করি আমরা আমাদের জন্য যোগ্য নেতাই নির্বাচিত করতে পারব। তবে যে ৯ জনই নির্বাচিত হোক আমরা তার নেতৃত্বেই কাজ করবো।

প্রধান অতিথি মো. মোস্তফা মুন্সি বলেন, শিশুদের অংশগ্রহণে এত সুন্দর নির্বাচন ব্যবস্থা দেখে আমি অভিভূত। এর মাধ্যমে শিশুরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় নেতা নির্বাচিত করছে। ভবিষ্যতে এই শিশুরাই নেতা ও জনপতিনিধি হবে। আমি এই সকল শিশুদের পাশে সব সময় থাকার চেষ্টা করব।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ