ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঝিনাইদহে নৌকা প্রার্থীসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২৩, ১৭:৪৯

ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুল হাই ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিমসহ তিনজনের বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়েরের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসারকে এ নির্দেশ দেওয়া হয়। এ মর্মে নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান ২টি আদেশ প্রদান করেছেন।

প্রথম আদেশে উল্লেখ করা হয়েছে, শৈলকূপার দুধসর ইউনিয়নের ভাটই বাজারে বিকাল ৪টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাইয়ের অনুসারীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে মহাসড়কে মহড়া দেয় ও জনগণের মনে ভীতি সঞ্চার করায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রতিবেদনের আলোকে আব্দুল হাইয়ের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে।

অন্যদিকে ২য় আদেশে রয়েছে, একই উপজেলার সারুটিয়া ইউনিয়নের কাতলাগাড়ী বাজারে বিকেল ৪টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাই এর অনুসারীরা মোটরসাইকেলযোগে মিছিল ও সমাবেশ চলাকালে স্বতন্ত্র প্রার্থীর অ্যাজেন্টদের উদ্দেশ্যে হুমকি প্রদান ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রতিবেদনের আলোকে আব্দল হাই, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম ও ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুনের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ