ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

২ ঘণ্টা পরপর প্রচার হবে ভোট গ্রহণের হার: সিইসি

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২৩, ১৭:৩৩

ভোটের দিন দুই ঘণ্টা পরপর সারা দেশের ভোট গ্রহণের হার প্রচার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা শেষে রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ভোটের দিন দুই ঘণ্টা পরপর সারা দেশের ভোট গ্রহণের হার প্রচার করা হবে। তাতে যদি দেখা যায়, কোথাও বেলা ২টায় ভোট পড়েছে ৩০ শতাংশ আর ৩টায় ভোট পড়েছে ৯০ শতাংশ, তাহলে এটা বিশ্বাসযোগ্য হবে না।

ময়মনসিংহ নগরের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে মাঠপর্যায়ের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সিইসি। এর আগে জেলা পরিষদ মিলনায়তনে ময়মনসিংহের ১১টি আসনের প্রার্থীদের নিয়ে পৃথক মতবিনিময় সভা করেন সিইসি। দুটি সভার কোনোটিতেই সাংবাদিকদের ঢুকতে দেওয়া হয়নি। সকালের সভা শেষে সিইসি সাংবাদিকদের সঙ্গে কথা না বললেও দুপুরের সভা শেষে কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, সকালে প্রার্থীদের সভায় ময়মনসিংহে নির্বাচন নিয়ে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার অভিযোগ পাওয়া যায়নি। প্রার্থীরা খোলামেলা কথা বলেছেন। তবে কোথাও কোথাও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ পেয়েছি। কোনো কোনো প্রার্থী অভিযোগ করেছেন, তাদের প্রতিদ্বন্দ্বী কোনো কোনো প্রার্থীর পক্ষ থেকে প্রচার করা হচ্ছে, ভোটাররা যেখানেই ভোট দেন না কেন, সব ভোট একজনের পক্ষেই চলে যাবে। কিন্তু এমন কোনো ঘটনা ঘটবে না। কোনো কেন্দ্রে যদি একটি কারচুপির ঘটনাও ঘটে, তাহলে আমরা ভোট বন্ধ করে দেব।

সিইসি আরও বলেন, ভোট এখানে দিলে ওখানে চলে যাবে, এসব অবান্তর প্রচারণায় বিশ্বাস করবেন না। স্বচ্ছতার মাধ্যমে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন হবে। কেন্দ্রে কোনো ধরনের কারচুপি হলে ভোট বন্ধ করে দেওয়া হবে। প্রয়োজনে একটি কেন্দ্রে ১০ বার ভোট গ্রহণ করা হবে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ