ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সীতাকুণ্ডে ইয়াবাসহ গ্রেফতার ৩

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৫

চট্টগ্রামের সীতাকুণ্ডে ডাকাতি, চাঁদাবাজি, অস্ত্র ও মাদকসহ বিভিন্ন মামলার পলাতক আসামি লিয়াকত আলী প্রকাশ কিলার জাফর (৪০) ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ২২০০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ১০টার দিকে সীতাকুণ্ড পৌরসভা এলাকার ঈদগা মাঠের পশ্চিম পাশের দুবাইওয়ালার বাড়ির ছাদ থেকে তাদের গ্রেফতার করা হয়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাড়ির ছাদের সাথে থাকা নারকেল গাছ বেয়ে দৌড়ে পালানোর সময় ওই তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। লাফ দিয়ে নামার সময় জাফর এবং মনা হাত ও পায়ে আঘাতপ্রাপ্ত হলে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের মধ্যে দুজনের অবস্থার অবনতি হওয়ায় বর্তমানে চট্টগ্রাম মেডিকেল চিকিৎসাধীন রয়েছেন। তারা তিনজন ইয়াবা বিক্রির জন্য ওই বাড়ির ছাদে অবস্থান করছিলেন। এসময় ইয়াবা জব্দ করা হয়েছে বলে জানায় থানা পুলিশ।

গ্রেফতারকৃত লিয়াকত আলী জাফর প্রকাশ কিলার জাফর (৩৭) সীতাকুণ্ড পৌরসভার দক্ষিণ মহাদেবপুরের মৃত আব্দুল আজিজের ছেলে। অপর দুই সহযোগী আব্দুল মান্নান প্রকাশ মনা (৩৮) একই এলাকার ফকিরহাট এলাকার মৃত গিয়াস উদ্দিনের ছেলে ও মো. রুবেল (৩৯) পৌরসদরের মৌলভী পাড়ার হানিফের ছেলে।

সীতাকুণ্ড মডেল থানার এসআই মহিদ্দীন নাসরুল্লাহ জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নাশকতার পরিকল্পনার খবর পেয়ে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে সন্ত্রাসী জাফর, আব্দুল মান্নান ও রুবেলকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে ২২০০ পিচ ইয়াবা উদ্ধার করে পুলিশ।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, গ্রেফতারকৃত জাফর সীতাকুণ্ডের সন্ত্রাসীদের ত্রাস মোহাম্মদ আলীর সেকেন্ড ইন-কমান্ড। তার বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি, অস্ত্র ও নাশকতাসহ বিভিন্ন অভিযোগে থানায় ১৪টি মামলা রয়েছে। এছাড়া আব্দুল মান্নানের বিরুদ্ধে থানায় ডাকাতি ও অস্ত্রসহ দুইটি ও রুবেলের নামে একটি মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

নয় শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ