ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গজারিয়ায় বিনামূল্যে চক্ষু সেবা পেলেন দুই হাজার রোগী

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ১৬:১৯

মুন্সীগঞ্জের গজারিয়ায় বিনামূল্যে প্রায় দুই হাজার চক্ষু রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে দুপুর একটা পর্যন্ত গজারিয়া সরকারি পাইলট মডেল হাই স্কুল মাঠে এ চক্ষু সেবা প্রদান করা হয়।

জানা গেছে, মেঠোপথে গজারিয়া ৮৯ ফাউন্ডেশনের আয়োজনে রাজধানী ঢাকার মক্কা চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চক্ষুরোগীদের সু-চিকিৎসা সেবা প্রদান করেন।

এতে উপজেলার গজারিয়া ইউনিয়নসহ আশপাশের কয়েকটি ইউনিয়নের দুই হাজার চক্ষু রোগী সম্পূর্ণ বিনামূল্যে চোখের চিকিৎসা নেন। এসময় বিনামূল্যে রোগীদের চোখের ড্রপ ও চশমা বিতরণ করা হয়। এ ছাড়াও ছানি পড়া রোগীদের বিনামূল্যে অপারেশন করার জন্য ৮শ রোগীকে বাছাই করা হয়।

চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, মেঠো পথে-৮৯ ফাউন্ডেশনের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ আরো অনেকে।

উল্লেখ্য, মেঠো পথে গজারিয়া-৮৯ ফাউন্ডেশন এটি গজারিয়া সরকারি পাইলট মডেল হাই স্কুলের এসএসসি-৮৯ ব্যাচের একটি সংগঠন। সংগঠনটি এখন ফাউন্ডেশন আকারে পরিণত হয়েছে। এই ফাউন্ডেশনের ব্যানারে গজারিয়ায় মানবিক এবং সামাজিক কার্যক্রম করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বিনামূল্যে চক্ষু রোগীদের চিকিৎসা প্রদান করে। ভবিষ্যতে এ ধরনের ক্যাম্প আরও আয়োজন করবে বলে জানান আয়োজকরা।

নয় শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ