ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সেন্টমার্টিনে ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২৩, ২১:১৭

দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনের জেটিঘাটের সরকারি খাস খতিয়ানভুক্ত জমি অবৈধভাবে দখল করে গড়ে তোলা ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে টেকনাফ উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে চারটার পর্যন্ত সেন্টমার্টিন জেটিঘাট এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এরফানুল হক চৌধুরী। এ সময় ৩০জন স্বেচ্ছাসেবক উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এরফানুল হক চৌধুরী বলেন, প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে জেটিঘাট এলাকার সরকারি খাস খতিয়ানভুক্ত জমি অবৈধভাবে দখলে নিয়ে গড়ে তোলা হয়েছিল টিনশেড ও গোলপাতার একাধিক স্থাপনা। এসব স্থাপনা ফলে সেন্টমার্টিনে বেড়াতে আসা পর্যটকদের জাহাজে উঠানামার সময় তীব্র যানজট সৃষ্টি হয়। পর্যটকদের ভোগান্তি কমাতে জেটিঘাটের আশেপাশে এলাকা থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসব স্থাপনা স্ব উদ্যোগে সরিয়ে ফেলার জন্য একাধিকবার বলা হলেও সরিয়ে না নেওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও বলেন, জেটিঘাট এলাকায় সড়কের প্রশস্তকরণ ও সৈকতের পর্যটকদের চলাচলে সুবিধার্থে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এ অভিযান চলমান রয়েছে। মনিটরিং করা হচ্ছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। উচ্ছেদ করা এসব জায়গায় পুনরায় কেউ স্থাপনা তৈরির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে সরাসরি আইনাগত ব্যবস্থা নেওয়া হবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ