ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শ্রমিক নেতা বাবুল হোসেনের জামিন নামঞ্জুর

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২৩, ২১:১৪

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রমিক নেতা বাবুল হোসেনের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে গাজীপুর আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ মমতাজ বেগম তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

বাবুলের আইনজীবী সোহাইল জামিল বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি সভাপতি তাসলিমা আখতার বলেন, গার্মেন্ট শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক ও পোশাকশ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনের অন্যতম নেতা বাবুল হোসেনের জামিন শুনানি গাজীপুর জেলা সেশনকোর্টে হয়।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ূয়া, আইনজীবী সোহাইল জামিল সরকার। আইনজীবীরা জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত শ্রমিক নেতা বাবুল হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করেন।

বাবুলের বাবা আতাউর রহমান বলেন, আমার শান্ত ছেলেটাকে পুলিশ ধরে নিয়ে গেছে। আমার ছেলে কোনো অপরাধ করেনি। তাকে ধরে নিয়ে নির্যাতন করা হয়েছে।

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির সভাপতি তাসলিমা আখতার বলেন, যে সময় গাড়িটি পোড়ানো হয় বলে উল্লেখ করা হয়েছে, ওই সময় সে (বাবুল) গাজীপুরেই ছিলেন না। আমাদের ন্যায্য দাবির আন্দোলন থামিয়ে

দিতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

বাবুল হোসেনের অপর আইনজীবী জ্যোর্তিময় বড়ূয়া বলেন, বাবুল হেসেন এজাহারভুক্ত আসামি নন। ঘটনার ১৪ দিন পর তাকে সন্দেহের বশবর্তী হয়ে গ্রেফতার করে বাসন থানা পুলিশ। পুলিশ প্রতিবেদনে সুস্পষ্ট উল্লেখ করা আছে যে, বাবুল হোসেন আশুলিয়ার ভাদাইল গ্রামে টেইলারিং দোকানে কাজ করেন। ফলে ৩০ অক্টোবর তিনি কিভাবে যুক্ত তা পরিষ্কারভাবে উল্লেখ নেই।

তিনি বলেন, কেবল মাত্র গার্মেন্টস শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক হওয়ার কারণে উদ্দেশ্য প্রণোদিতভাবে তাকে এই মামলায় গ্রেফতার করা হয়েছে। বাবুল হোসেনের জামিনের জন্য আমরা উচ্চ আদালতে আবেদন করবো।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক সংহতির সহ-সাংগঠনিক সম্পাদক জিয়াদুল ইসলাম, উপদেষ্টা জুলহাস নাইন বাবু এবং রানা প্লাজার সংগঠক রূপালী আক্তার।

মামলার তদন্ত কর্মকর্তা ও বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ বাবুলকে আটকের পর বাসন থানা পুলিশের কাছে হস্তান্তর করে। কিছুদিন আগে গাজীপুর মহানগরীর মোগরখাল এলাকায় কলম্বিয়া পোশাক কারখানার সামনে শ্রমিকেরা একটি গাড়ি পোড়ায়। ওই গাড়ি পোড়ানো মামলায় বাবুল হোসেনকে গ্রেফতার দেখানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২০ ডিসেম্বর বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রমিক নেতা বাবুল হোসেনকে এক দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠায় আদালত। এর আগে গত ১৪ নভেম্বর রাতে গাজীপুর মহানগরীর বাসন থানা এলাকার চান্দনা চৌরাস্তা থেকে তাকে আটক করা হয়। পরে গাড়ি পোড়ানো মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদন করে আদালতে তোলা হলে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ