ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রোহিঙ্গা আশ্রয় শিবিরে  দু'জনকে গুলি করে হত্যা

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৩

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝিসহ দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ভোরে উখিয়ার মধুরছরা ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে পৃথকভাবে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম হোসেন।

নিহতরা হলেন, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৭ ব্লক-সি/৭৮ এর মৃত মোহাম্মদ আমিনের ছেলে মো. আব্দুল্লাহ (২৩) ও ক্যাম্প-৪ এর হেড মাঝি ছৈয়দ আহমেদর ছেলে নাদির হোসেন (৩৯)।

স্থানীয়দের বরাতে ওসি মো. শামীম হোসেন বলেন, উখিয়ার বালুখালি ক্যাম্প-১৭ এর বাসিন্দা মো. আব্দুল্লাহকে তার বসতঘর থেকে ৫/৬ জনের একটি দুর্বৃত্ত দল অস্ত্রের মুখে বের করে সি/৭৮ ব্লকে রাস্তার পাশে বাজারের কাছাকাছি নিয়ে যায়। এক পর্যায়ে আব্দুল্লাহকে রাস্তায় ফেলে বুকে গুলি করে।

খবর পেয়ে এপিবিএন পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা সটকে পড়ে। পুলিশ গুলিবিদ্ধ আব্দুল্লাহকে গুরুতর আহত অবস্থায় ক্যাম্পের একটি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে, মধুরছড়ার বসতঘর থেকে ক্যাম্প-৪ এর হেড মাঝি নাদির হোসেনকে ডেকে নিয়ে যায়। পরে তাকে ডান কানের নিচে ও পেটের ডান পাশে গুলি ও ছুরি দিয়ে আঘাত করে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম হোসেন বলেন, ঘটনার খবর পেয়ে থানা থেকে পুলিশের দুটি টিম ঘটনাস্থলে পৌঁছে মরদেহ দুটি উদ্ধার করে। মরদেহ সুরতহাল রিপোর্ট তৈরির পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ওসি বলেন, হত্যার ঘটনাগুলো আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হয়ে থাকতে পারে। ঘটনার পর পরই ওই এলাকায় এপিবিএন পুলিশের পাহারা বাড়ানো হয়েছে। ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গা ভিত্তিক সন্ত্রাসী গ্রুপ প্রায় হত্যাকাণ্ড সংঘটিত করছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ