ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

প্রার্থিতা ফিরে পেলেন কৃষকলীগ নেতা আলম আহমেদ

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ২০:২৪

গাজীপুর-৪ আসনে প্রার্থিতা ফিরে পেলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ভাগ্নে কৃষকলীগ নেতা শিল্পপতি আলম আহমেদ। ঋণখেলাপির অভিযোগে বাতিল হওয়ায় তার মনোনয়নপত্র গ্রহণ করে প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) হাইকোর্টের আদেশ স্থগিত করে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গাজীপুর-৪ আসনের জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর জন্য মনোনয়নপত্র দাখিল করেন কৃষকলীগ নেতা ও শিল্পপতি আলম আহমেদ। পরে যাচাই-বাছাইকালে ঋণখেলাপি হওয়ার কারণে তার মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল

ইসলাম। এরপর গত ১৩ ডিসেম্বর আপিল শুনানিতে আলম আহমেদের প্রার্থিতা বৈধ করার আবেদন নামঞ্জুর করে ইসি। পরবর্তীতে তিনি এ বিষয়ে হাইকোর্টে আবেদন করেন।

সোমবার আলম আহমেদের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত বহাল রাখেন হাইকোর্ট। পরে এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়। মঙ্গলবার আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণ করে প্রতীক বরাদ্দের আদেশ দেন।

এদিন আদালতে আলমের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী এবং ইসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

এদিকে গাজীপুরের সহকারি রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, এ ব্যাপারে আদালতের আদেশ সংক্রান্ত কোন চিঠি মঙ্গলবার বিকেল পর্যন্ত গাজীপুরে পৌছেনি।

গাজীপুরের এ আসনে আলম আহমেদ ছাড়াও আ.লীগ মনোনীত প্রার্থী তাজউদ্দীন আহমদের মেয়ে ও আ.লীগের প্রেসিডিয়াম সদস্য বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন রিমিসহ ৬জন প্রার্থী রয়েছেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ