ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শান্তিপূর্ণ নির্বাচন করতে সব ব্যবস্থা নেওয়া হবে : র‍্যাব 

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ১৯:০৯

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে করতে যা যা করা দরকার, সব ব্যবস্থা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হবে। কেউ যদি নির্বাচন বানচাল করতে চান তাহলে র‍্যাব কঠোর হস্তে তা দমন করবে।

ময়মনসিংহ নগরীর আকুয়া বাইপাসে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে র‍্যাব-১৪ কার্যালয়ের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে শীতার্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

র‍্যাবপ্রধান বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। এ নির্বাচন হবে দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য। এর কোনো বিকল্প নেই। এরইমধ্যে মনোনয়ন জমা ও যাচাই-বাছাই শেষ হয়েছে। এখন প্রচারণা শুরু হয়েছে। আমাদের দায়িত্ব দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করা।

চলমান নাশকতামূলক কর্মকাণ্ড প্রসঙ্গে খুরশীদ হোসেন বলেন, ২৮ অক্টোবরের পর থেকে রেলসহ সারাদেশে নাশকতামূলক কর্মকাণ্ড শুরু হয়েছে। বাসে আগুন, রেললাইনের ফিশপ্লেট খুলে ফেলা এবং রেললাইন কেটে ফেলা হচ্ছে। র‍্যাব সাদা পোশাকে এসব কর্মকাণ্ডের তথ্য সংগ্রহের পাশাপাশি দেশের আইনশৃঙ্খলা রক্ষায় পোশাক পরেও কাজ করছে।

তিনি বলেন, এদেশে নাশকতামূলক কর্মকাণ্ড করে কেউ পার পাবে না। আজ অথবা কাল তারা আইনের হাতে ধরা পড়বে।

এরআগে র‍্যাব-১৪ কার‍্যালয়ের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বিশাল আকারের কেক কেটে ময়মনসিংহে কর্মরত সাংবাদিকদের সঙ্গে নিয়ে মধ্যাহ্নভোজে অংশ নেন ডিজি এম খুরশীদ হোসেন।

এসময় ময়মনসিংহের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, র‍্যাব-১৪ এর পরিচালক (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ মহিবুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ