ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শ্রীপুরে আওয়ামী লীগের বিজয় র‌্যালি

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৯

মহান বিজয় দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরের শ্রীপুরে বিজয় র‌্যালি করেছে উপজেলা আওয়ামী লীগ।

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি অধ্যাপক রুমানা আলী টুসি এর নির্দেশে পৌরসভার মেয়র আনিসুর রহমান আনিস এর নেতৃত্বে উপজেলার মাওনা চৌরাস্তায় এ বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজিত বিজয় র‌্যালি পূর্ব সমাবেশে আ.লীগ নেতারা নৌকার প্রার্থী অধ্যাপক রুমানা আলী টুসিকে বিজয়ী করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

সেই সঙ্গে প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপির সরকার বিরোধী আন্দোলনসহ স্বতন্ত্র নয় বিদ্রোহী প্রার্থী ইকবাল হোসেন সবুজকে রাজনৈতিকভাবে মোকাবিলা করারও ঘোষণা দেন।

মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের নিচ থেকে র‌্যালিতে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী-সমর্থকরা অংশ নেন। পরে সংক্ষিপ্ত সমাবেশ হয়। উৎসবমুখর পরিবেশে বিজয় দিবসের এ র‌্যালিতে নেতাকর্মীরা পায়ে হেঁটে র‌্যালিতে অংশ নেয়।

র‌্যালিতে নেতাকর্মীরা যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িক মৌলবাদী শক্তিকে রুখে মুক্তিযুদ্ধের চেতনার নৌকা প্রতীকে বিজয়ী করতে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা নিজ নিজ সংগঠনের বিশাল বিশাল জমায়েত নিয়ে বিজয় র‌্যালিতে অংশ নেন।

দুপুর থেকেই উপজেলার আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে মাওনা চৌরাস্তায় সমবেত হতে থাকে।

বিকেল ৪টার দিকে আগেই মাওনা চৌরাস্তার আশপাশের এলাকা রাস্তার দুই পাশে জনতার ঢল নামে। ফ্লাইওভারের নিচে স্থাপিত অস্থায়ী মঞ্চে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

উপজেলা শ্রমিকলীগের সভাপতি সোলাইমান হক এর সঞ্চালনায় এ সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আনিসুর রহমান আনিস।

তিনি বলেন, আওয়ামী লীগ ও নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ নেই। গাজীপুর-৩ আসনের মানুষ আওয়ামী লীগ, শেখ হাসিনা ও নৌকাকে চিনে আর কোনো ভাই বা অন্য কোনো মার্কা চিনে না। আগামী ৭ জানুয়ারি নৌকাকে বিজয়ী করে আমরা বিজয় মিছিল করবো। আওয়ামী লীগ ও নৌকার সঙ্গে এদেশের জনগণ রয়েছে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম প্রধান, ভিপি আহসান,জেলা পরিষদের সদস্য ছালাম মোল্লা, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির প্রমুখ।

এ র‌্যালিতে আওয়ামীলীগের পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ নেতাকর্মীরা অংশ নেন।

র‌্যালিটি ফ্লাইওভার নিচ থেকে ফ্লাইওভারে দক্ষিণ পাশে পর্যন্ত প্রশিক্ষণ করে সভাস্থলের সামনে এসে শেষ হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ