ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কিশোরগঞ্জ-১ আসনে ভাই-বোনের লড়াই

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ১৭:২৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে ভাই-বোনের মধ্যে লড়াই তুঙ্গে। এক পরিবারে দুই ভাই-বোন প্রার্থী হওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ ভোটাররা।

সাবেক অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সামরিক সচিব মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম ও বর্তমান এমপি ডা. সৈয়দা জাকিয়া নুর লিপি।

বোন নৌকা এবং ভাই স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) হওয়ায় বর্তমানে উপজেলা সদর-হোসেনপুরসহ জেলাজুড়ে সকল শ্রেণি-পেশার মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

জানা যায়, সৈয়দ সাফায়েতুল ইসলাম আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে আসনটিতে তার ছোট বোন লিপির প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন। এক শতাংশ ভোটারের তথ্য ও স্বাক্ষর গরমিলের কারণে গত ৩ ডিসেম্বর মনোনয়ন বাতিল করেন কিশোরগঞ্জের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক

আবুল কালাম আজাদ। পরে আপিলে গত ১০ডিসেম্বর প্রার্থিতা ফিরে পান। ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহরের শেষ দিন থাকলে তিনি তা করেননি।

আজ মঙ্গলবার সকালে দেখা গেছে, ভোটারদের মধ্যে ভাই বোনের নিয়ে বিভিন্ন গান প্রচারিত হচ্ছে। ভোটারদের মুখে শোনা যাচ্ছে, জিতবে এবার নৌকা, ঈগল উড়ছে আকাশে নির্বাচনে জিতবে শেষেসহ বিভিন্ন আশা ও প্রত্যাশার স্লোগান।

হোসেনপুর উপজেলার ভোটার রিপন বলেন, আমাদের প্রাণপ্রিয় নেতা সৈয়দ আশরাফ ভাইয়ের পরিবারের ভাই-বোন প্রার্থী। এখন আমরা ভোটার হিসাবে অত্যন্ত দ্বিধা-দ্বন্দে ভুগছি যে, আমরা কাকে ভোট দিবো, কাকে ভোট দিবো না।

হোসেনপুর উপজেলার যুবলীগ কর্মী হাকিম তানিম বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নৌকা। তাই আমরা নৌকা প্রার্থী লিপি আপাকে বিপুল ভোটে বিজয় করব ইনশাল্লাহ।

এ ছাড়াও আসনটিতে সাতজন প্রার্থী মনোনয়ন জমা দিলেও রোববার (১৭ ডিসেম্বর) দুইজন মনোনয়ন প্রত্যাহার করেন। তারা হলেন, সৈয়দ আশরাফুল ইসলামের চাচাতো ভাই জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (স্বতন্ত্র) ও জাকের পার্টির প্রার্থী মো. নাসির উদ্দিন।

সাত জন দলীয় ও একজন স্বতন্ত্র প্রার্থীরা হলেন- আ’লীগের নৌকা প্রতীকে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকে চক্ষু বিশেজ্ঞ ডা. মো, আব্দুল হাই, এনপিপি প্রার্থী আম প্রতীক মো.আনোয়ারুল কিবরিয়া, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী ছড়ি প্রতীকে মো. আব্দুল আউয়াল, ইসলামী ঐক্যজোট প্রার্থী হাতপাখা মো.আশরাফ উদ্দিন, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী ডাব প্রতীকে মোবারক হোসেন, ও স্বতন্ত্র প্রার্থী ঈগল এমপি লিপির বড় ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ