ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পটুয়াখালী-১ আসনে ফিকে হয়ে পড়েছে নির্বাচনি উত্তাপ

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৮:০৮

সমগ্র দেশের ন্যায় পটুয়াখালীতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ অনুষ্ঠিত হয়েছে। পটুয়াখালী-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক বিজিবি মহাপরিচালক আবুল হোসেন ও পটুয়াখালী-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমানকে ঈগল প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এছাড়াও পটুয়াখালী-৪ আসনের আরেক স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ আল লিটনকে ট্রাক প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

সোমবার দুপুর ২টার পর থেকে নির্বাচনি প্রচার প্রচারণা শুরু হওয়ার কথা থাকলেও পটুয়াখালী-১ (পটুয়াখালী-মির্জাগঞ্জ-দুমকী) আসনে তেমনটা দেখা মিলছে না। এই আসনটিতে আওয়ামী লীগ অ্যাডভোকেট আফজাল হোসেন ১৪ দলের স্বার্থে দলীয় সিদ্ধান্তে তার মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় নির্বাচনি উত্তাপ ফিকে হয়ে পড়েছে। তবে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও পটুয়াখালী- ১ আসনের জাতীয় পার্টির প্রার্থী ১৯ ডিসেম্বর পটুয়াখালী আসলে তারা তাদের প্রচারণা শুরু করবে বলে নিশ্চিত করেছে জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক জাকির মাহমুদ সেলিম।

এদিকে জেলার পটুয়াখালী- ২(বাউফল), পটুয়াখালী- ৩ (গলাচিপা-দশমিনা), পটুয়াখালী- ৪(কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে প্রতীক বরাদ্দের পর থেকেই নিজেদের প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। ইতোমধ্যে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নিজেদের নির্বাচনি লিফলেট বিতরণসহ ভোটারদের দিচ্ছেন নানান উন্নয়নের প্রতিশ্রুতি। জেলার চারটি আসনে ৯টি দল ও ৩ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট প্রতিদ্বন্দ্বিতা করবেন ২২ প্রার্থী।

এদিকে নির্বাচনকে শান্তিপূর্ণ ও জনমানুষের জান মালের রক্ষার্থে পুলিশ র‌্যাব আনসারসহ একাধিক গোয়েন্দা সংস্থা কাজ করছে। সময়ের প্রয়োজন অনুসারে যে ব্যবস্থা প্রয়োজন হবে সেই ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পটুয়াখালী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. নুর কুতুবুল আলম।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ