ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয় দলের সাবেক ফুটবলার ফজলু আর নেই

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২৩, ০৮:২৭ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩, ০৯:০৯

বাংলাদেশের জাতীয় দলের সাবেক ফুটবলার আখতার হোসেন ফজলু আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

স্থানীয় সময় শুক্রবার (১৫ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সত্তর ও আশির দশকে দেশের ঘরোয়া ফুটবলের পরিচিত মুখ ছিলেন ফজলু। খেলতেন স্ট্রাইকিং পজিশনে। ব্রাদার্সের হয়ে দীর্ঘদিন খেলেছেন। ১৯৭৭ সালে ঢাকা প্রথম বিভাগ ফুটবল লিগে প্রথম হ্যাটট্রিক এসেছিল তার পা থেকে। ব্রাদার্স ছেড়ে এক মৌসুম তিনি আবাহনীতে খেলেন। এরপর আবার তিনি ব্রাদার্সে ফিরে ১৯৮১ সালে জিতেছেন আগা খান গোল্ডকাপের শিরোপা।

আশির দশকের মাঝামাঝি অবসর নিয়ে নিউইয়র্কে চলে যান ফজলু। তখন থেকে সেখানেই তিনি অবস্থান করছিলেন। ২০২০ সালে তিনি করোনায় আক্রান্ত হন। পরবর্তীতে সুস্থ হলেও শরীরে দেখা দেয় বেশ কিছু জটিলতা। শারীরিক নানান জটিলতায় বেশ অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন এই ফুটবলার।

আখতার হোসেন ফজলুর ভাতিজা মুরাদ খান বলেন, আমার চাচা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও দেশের প্রতি টান ছিল অপরিসীম। তিনি সবসময় ফোন করে দেশের খোঁজ-খবর রাখতেন।

১৯৪৯ সালে ফজলু মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মৌছা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি স্ত্রী ও ৪ মেয়ে রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৭৩ বছর। শনিবার নিউইয়র্কে তার দাফন করা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ