ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ব্যারিস্টার সুমনের দুঃখ প্রকাশ

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২৩, ২২:১৪
ছবি- সংগৃহীত

হবিগঞ্জের চুনারুঘাটের গ্রিনল্যান্ড পার্কে ঘুরতে আসা সিলেটের বিশ্বনাথ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর দুর্বৃত্তদের হামলার ঘটনায় পুরো জেলাজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

এই ঘটনায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধকপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন দুঃখ প্রকাশ করেছেন। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাতে তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এই দুঃখ প্রকাশ করেন।

ব্যারিস্টার সুমন বলেন, আমার চুনারুঘাট ও মাধবপুর, যে দুই উপজেলাকে পর্যটন নগরী বানানোর জন্য কাজ করে যাচ্ছি। আজকে আমার এই চুনারুঘাটেই একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেল। বিশ্বনাথ থেকে কিছু ছাত্র-ছাত্রী যারা চুনারুঘাটের গ্রিনল্যান্ড পার্কে এসেছিলেন, তাদের গাড়ির সাথে টমটমের ধাক্কা লেগে কথা কাটাকাটি হয়। পরবর্তীতে আমাদের চুনারুঘাটের কয়েকজন ছেলে এদের ওপর আক্রমণ করে।

হামলার শিকার শিক্ষার্থীদের উদীয়মান ও সম্ভবনাময় উল্লেখ করে ব্যারিস্টার সুমন বলেন, এই বিশ্বনাথের যারা ভবিষ্যৎ নেতা হবে, যারা বিশ্বনাথের দায়িত্ব নেবে, এ রকম উদীয়মান বা সম্ভবনাময় ছাত্র-ছাত্রীদের ওপর যে আক্রমণ হইছে, আমি এর তীব্র নিন্দা জানাই। এই এলাকাতে মাননীয় পর্যটন প্রতিমন্ত্রী থাকার পরও কোনো একটি পর্যটন স্পটেও পর্যটন পুলিশ বা পর্যটনের দায়িত্বে কোনো পুলিশ দেখতে পাইনি। পুলিশ থাকলে হয়ত এ রকমের ঘটনা এড়ানো যেত। তারপরও আমি যথারীতি এই আহত হওয়ার খবর জানার পর পুলিশের সাথে কথা বলেছি। পুলিশ আমাকে বলেছে এর মধ্যেই একজনকে ধরা হয়েছে এবং ভিডিও দেখে যারা যারা জড়িত তাদেরকে ধরার চেষ্টা চলতেছে।

ব্যারিস্টার সুমন বলেন, আমি আবারও তীব্র নিন্দা জানাচ্ছি এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য চুনারুঘাটবাসীর প্রতি আমি আহ্বান জানাচ্ছি। কারণ ভবিষ্যৎ পর্যটননগরী গড়তে হলে অবশ্যই আগে মানুষের নিরাপত্তা দিতে হবে। যারা এতে আহত হয়েছেন, পুরো চুনারুঘাটবাসীর পক্ষ থেকে আমি দুঃখ প্রকাশ ও সহানুভূতি প্রকাশ করছি।

এর আগে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় গ্রিনল্যান্ড পার্কে বেড়াতে আসা শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে অন্তত ২০ জন আহত হন। উপজেলার রাণীগাঁও ইউনিয়নে এই ঘটনা ঘটে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ