ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে রংপুরে মানববন্ধন 

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২৩, ১৪:০৮

রংপুরে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা বাতিলসহ ৫দফা দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী রুমান কবিব, কিশোর, সোহাগ, মাহমুদুল হাসান অভি, আজমিরা খাতুন, মাহবুবা খানমসহ অন্যান্য শিক্ষার্থীরা।

এসময় তারা অভিযোগ করে বলেন, গত ৮ ডিসেম্বর প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের ১ম ধাপের পরীক্ষায় ডিভাইস, প্রশ্নফাঁস , হল কন্টাক্টসহ দুর্নীতির মতো নানান ঘটনা ঘটেছে। যে কারণে ওই পরীক্ষায় সঠিক মূল্যায়ন হবে না বলে মনে করা হয়।

বক্তরা আরও বলেন, গত ৮/১২/২৩ তারিখ অনুষ্ঠিত পরীক্ষায় প্রথম ধাপে ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন প্রার্থী ছিলেন। যার মধ্যে ১ লাখ ৫৮ হাজার শিক্ষার্থী হরতাল, অবরোধ, বৈরি আবহাওয়া ও দূর পাল্লার গাড়ি বন্ধ থাকায় এসব শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। সেই সুযোগে সুবিধাবাদী কথিত কিছু দালালদের মাধ্যমে শিক্ষাখাতের ঊর্ধ্বতন কর্মকর্তা পরীক্ষায় প্রশ্নফাসঁ,ডিভাইস জালিয়াতি ও প্রক্সি করে ব্যাপক অর্থ বাণিজ্য করেছে। এজন্য আমরা প্রাথমিক শিক্ষক নিয়োগ বাতিলের পক্ষে হাইকোর্টে একটি রিট পিটিশন করেছি। সেই সঙ্গে আমরা বিষয়টি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ সকল স্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি হস্তক্ষেপ কামনা করছি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ