ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সিংড়ায় পাচ্ছে ঘর হরিজন সম্প্রদায়ের ৪০ পরিবার

প্রকাশনার সময়: ১৪ ডিসেম্বর ২০২৩, ২১:৫৩

নাটোরের সিংড়ায় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছে ভূমিহীন ও গৃহহীন হরিজন সম্প্রদায়ের ৪০টি পরিবার।

সিংড়া পৌরসভার বালুভরা এলাকায় নির্মাণাধীন ঘরগুলোর কাজ প্রায় শেষপর্যায়ে। হরিজন পরিবারগুলোকে পুনর্বাসনের লক্ষ্যে ঘরের নির্মাণ কাজ দ্রুত করা হচ্ছে।

মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আওতায় (আশ্রয়ণ-২ প্রকল্প) বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে সিংড়া পৌরসভার বালুভরা এলাকায় ৪০ জন হরিজন সম্প্রদায়ের জন্য নির্মাণাধীন ঘরগুলোর পরিদর্শন করেন নাটোরের জেলা প্রশাসক (ডিসি) আবু নাছের ভূঁঞা।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সামিউল আমিন, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন, সহকারী কমিশনার (ভূমি) মো: আল ইমরান, উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন সরকার প্রমুখ।

উল্লেখ্য, এর আগে উপজেলা পরিষদের জায়গায় অস্থায়ীভাবে বসবাসকারী হরিজন সম্প্রদায়ের জন্য কোনো স্থায়ী জমি ও গৃহ ছিল না। এর প্রেক্ষিতে পরবর্তীতে মুজিববর্ষের ঘর প্রদানের উদ্যোগ নেয় জেলা ও উপজেলা প্রশাসন। বালুভরা এলাকায় ২ একর ৭৫ শতক জায়গায় ৪০টি দৃষ্টিনন্দন ঘর নির্মিত হচ্ছে। এর ফলে হরিজন সম্প্রদায়ের মানুষের স্থায়ী নিবাস নিশ্চিত হলো। এজন্য তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরিদর্শনে জেলা প্রশাসক ঘরের যথাযথ গুণাগুণ যাতে নিশ্চিত হয় এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ