ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রামুর পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আটক ৪

প্রকাশনার সময়: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৮:০৪

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড়ের গহীন পাহাড়ে অস্ত্র তৈরি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৫। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিভিন্ন সরঞ্জামাদিসহ সংঘবদ্ধ চক্রের চার সদস্যকে আটক করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোর থেকে উপজেলার ঈদগড় ইউনিয়নের ছগিরাকাটা তুলাতলি গহীন পাহাড়ি এলাকায় এ অস্ত্র কারখানার সন্ধান পায় র‌্যাব।

আটকরা হলেন- জাফর আলম, লাল মিয়া, মাঈন উদ্দিন ও শাহাব উদ্দিন।

র‍্যাব-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ ভোরের দিকে উপজেলার ঈদগড় ইউনিয়নের ছগিরাকাটা তুলাতলি পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। গহীন পাহাড়ে দীর্ঘদিন ধরে কারখানা গড়ে তুলে অস্ত্র তৈরি করে আসছিল সংঘবদ্ধ একটি চক্র। গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্রের কারখানার সন্ধানে র‍্যাবের একটি দল অভিযান শুরু করে। আজ ভোর ৫টার দিকে তুলাতলি এলাকার পাহাড়ে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। এসময় কারখানাটি থেকে অস্ত্র তৈরির দুই কারিগরকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে নিজেদের বসতঘর থেকে আরও দুই কারিগরকে আটক করা হয়।

তিনি আরও বলেন, অভিযানকালে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন ধরনের দেশিয় তৈরি ১০টি বন্দুক, ১০টি রাইফেলের গুলি, ১২টি কার্তুজ এবং অস্ত্র তৈরির বিভিন্ন ধরনের সরঞ্জাম। আটককৃতরা প্রাথমিক স্বীকারোক্তিতে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে পাহাড়ে কারাখানা গড়ে তুলে নিজেদের তৈরি অস্ত্র বিভিন্ন অপরাধীদের কাছে বিক্রি করছিলেন। এলাকাটি দুর্গম হওয়ায় তাদের অপকর্ম আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির বাইরে ছিল।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ