ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সরকারি কর্মকর্তাকে যাত্রীবেশে অপহরণ, গ্রেফতার ৫

প্রকাশনার সময়: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৭:৪২

ঢাকার ধামরাই উপজেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তাকে যাত্রীবেশে অপহরণ ও ডাকাতির ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ। এসময় অপহরণ কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে তাদের ঢাকা আদালতে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানীর মিরপুর ও গাজীপুরের কোনাবাড়ি থেকে তাদের গ্রেফতার করে ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, চাঁদপুরের মতলবপুর থানার উত্তর ছেঙ্গারচর গ্রামের মোসলেম প্রধানের ছেলে মো. মোক্তার হোসেন (৩৮), বরিশালের বিমানবন্দর থানার রহমতপুর গ্রামের মৃত ধলু মৃধার ছেলে মোহাম্মদ আলী (৪৮), নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার শিবপুর গ্রামের সোবাহানের ছেলে হান্নান ওরফে হানিফ (২৫), বরিশাল সদরের হেমায়েত মিয়ার ছেলে মফিজুল ইসলাম সোহেল (৩৮), চাঁদপুরের মতলব উত্তর থানার ইছাখালি গ্রামের মৃত শাহাজাহানের ছেলে মো. আনোয়ার (৪৫)। তাদের কাছ থেকে ঘটনায় ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়েছে। তবে উদ্ধার হয়নি লুন্ঠিত টাকা।

পুলিশ জানায়, গত ২৭ নভেম্বর যাত্রীবেশে তারা ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকা থেকে উপজেলা কার্যালয়ের উপসহকারী প্রশাসনিক কর্মকর্তা আতাউর রহমানকে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে প্রাইভেটকারে উঠায়। পরে প্রাইভেটকারে যাত্রীবেশে থাকা ডাকাতদল তাকে হাত-পা ও মুখ বেঁধে মারধর করে স্বজনদের কাছ থেকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২ লাখ টাকা লুটে নেয়।

এই ঘটনায় ভুক্তভোগী আতাউর রহমান গত ১০ ডিসেম্বর ধামরাই থানায় মামলা দায়ের করেন। মামলার সূত্র ধরে গাজীপুরের কোনাবাড়িসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবিব খান বলেন, আসামিদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তারা অত্যন্ত পেশাদার। নিয়মিত এমন কাজ করে থাকে তারা। গাজীপুর, আশুলিয়া, ধামরাইসহ ঢাকার বিভিন্ন স্থানে তারা এমন অপরাধ করত। প্রায়ই এমন ঘটনার কথা শোনা যায় যে প্রাইভেটকারে যাত্রীবেশে ছিনতাই কিংবা ডাকাতি হয়েছে। এসব ঘটনা এড়াতে যাত্রী বা ভুক্তভোগীদের সচেতনতা বাড়াতে হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ