ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঠাকুরগাঁওয়ে নতুন শিক্ষা কার্যক্রমের ট্রান্সক্রিপ্ট ও রিপোর্ট কার্ড হস্তান্তর 

প্রকাশনার সময়: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৫ | আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৮

ঠাকুরগাঁওয়ে নতুন জাতীয় শিক্ষাক্রম-২০২৩ অনুসারে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক ও আচরণ মূল্যায়নের ট্রান্সক্রিপ্ট ও রিপোর্টকার্ড হস্তান্তর এবং অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকালে জেলার পৌরশহরের রোল করিশুন্ডা জয়েন্ট স্টেট (আর কে স্টেট) উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আর কে স্টেট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম স্বপনের পরিচালনায় বিদ্যালয়ের সভাপতি ফখরুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার শাহীন আকতার।

বিশেষ অতিথি হিসেবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমান, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা মনোয়ার হোসেন, সদর উপজেলার অ্যাকাডেমিক সুপারভাইজার ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

নতুন শিক্ষা-কার্যক্রম নিয়ে অভিভাবকদের নানা প্রশ্ন শুনে বক্তারা বলেন, এ শিক্ষা কার্যক্রমের ১২২টি নির্দেশনা রয়েছে। যার মাধ্যমে শিক্ষার্থীরা মুখস্ত বিদ্যা থেকে বেড়িয়ে এসে আরও মেধাবী ও দক্ষ হয়ে উঠবে। এতে শিক্ষার্থীদের আর আলাদা করে প্রাইভেট পড়তে হবে না। বাস্তব জীবনে তাদের যা কাজে আসবে সেগুলোই এ শিক্ষা কার্যক্রমের মাধ্যমে দক্ষ গড়ে তোলা হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ