ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইটভাটার সংবাদ সংগ্রহে যাওয়ায় সাংবাদিকের ওপর হামলা

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ২২:৩৯

চট্টগ্রামের সীতাকুণ্ডে ইটভাটার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন জাতীয় দৈনিক কালবেলা ও আঞ্চলিক দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ পত্রিকার সীতাকুণ্ড প্রতিনিধি সাংবাদিক এস এম ইকবাল হোসেন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে উপজেলার ভাটিয়ারী বিটিসি গেইট এলাকার ফকরিস ইটভাটায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের বিটিসি গেট এলাকায় পাহাড়ের পাদদেশে অবস্থিত ফকরিস ইটভাটায় পাহাড়ের সরকারি গাছ কেটে পোড়ানো হচ্ছে এমন খবর পেয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হোন সাংবাদিক এস এম ইকবাল হোসেন। গুরুতর আহত হয়ে বর্তমানে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

সাংবাদিক এস এম ইকবাল হোসেন জানান, দীর্ঘদিন ধরে ভাটিয়ারী এলাকার ফকরিস ইটভাটায় গাছ পুড়িয়ে ইট তৈরি করে আসছে। এ তথ্যের ভিত্তিতে তথ্য সংগ্রহ করার সময় বিভিন্ন স্থান থেকে ইটভাটায় গাছ সরবরাহকারী স্থানীয় সন্ত্রাসী ফয়সাল তার ওপর হামলা চালায়।

এ সময় স্থানীয় সন্ত্রাসী ফয়সাল মুনসি বলেন, ইটভাটায় গাছ দেব। আমাকে নিষেধ করার ক্ষমতা কার আছে।

সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী বলেন, তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, বিষয়টি শুনেছি এবং অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ