ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

পূর্বধলায় স্কুল শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ২১:০৪

নেত্রকোনার পূর্বধলায় ১০ম শ্রেণির শিক্ষার্থী মো. রেজাউল ইসলাম টিটুর হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন টিটুর সহপাঠী শিক্ষার্থী ও এলাকাবাসী।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১০টায় মূল হত্যাকারী উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রোমন তালুকদারের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবিতে পূর্বধলা জগৎমণি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি প্রতিবাদ মিছিল বের করে থানার সামনে সড়ক অবরোধ করে। সুষ্ঠু বিচারের মাধ্যমে এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দোষীদের শাস্তির দাবি জানান তারা।

পরে থানা পুলিশের আশ্বাসে সেখান থেকে ফিরে উপজেলা পরিষদ গেটে হয়ে পূর্বধলা স্টেশনে এসে কিছুক্ষণের জন্যে বলাকা কমিউটার ট্রেন অবরোধ করেও বিক্ষোভ করে পুনরায় উপজেলা পরিষদ গেটে এসে শেষ হয়।

উল্লেখ্য, উপজেলার বুধী পশ্চিম পাড়া গ্রামে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় রাস্তায় মাটি কাটাকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রোমন তালুকদারের ঘুষিতে মাটিতে পড়ে যায়। তাৎক্ষণিক রেজাউলকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

নিহত টিটু উপজেলার আগিয়া ইউপির বুধি পশ্চিম পাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে এবং মজিবর রহমান টেকনিক্যাল স্কুলের দশম শ্রেণির (ভোকেশনাল) ছাত্র।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রাশেদুল ইসলাম বলেন, দ্রুত সময়ের মধ্যেই এই মামলার আসামিদের গ্রেপ্তার করা হবে। এ ঘটনার নিহত টিটুর মা আয়েশা বেগম বাদী হয়ে প্রধান আসামি রোমনসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তাদের মধ্যে এজাহারভুক্ত ২ জন আসামিকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ