ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইয়াবার টাকার জন্য শিকলে বেঁধে ২ যুবককে নির্যাতন, ৪ দিন পর উদ্ধার

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ১৮:১৯

কক্সবাজারের টেকনাফে ইয়াবা ক্রয়-বিক্রয়ের লেনদেনের জের ধরে ২ যুবককে টানা ৪ দিন শেকলবন্দি করে রেখেছিল একটি চক্র। এরপর পরিবারের সদস্যের ফোন করে দাবি করা হয়েছিল ২২ লাখ টাকার মুক্তিপণ। অন্যতায় ২ যুবককে হত্যার হুমকি দেওয়া হয়। কিন্তু টেকনাফ থানার পুলিশ দীর্ঘ ৮ ঘণ্টার অভিযানে সোমবার মধ্যরাতে শিকলবন্দি ২ যুবককে উদ্ধার করেছে। এ ঘটনায় ইয়াবা সিন্ডিকেটের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি।

উদ্ধার হওয়া ২ যুবক হলেন- কক্সবাজারের উখয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের মালভিটা গ্রামের মো. ইদ্রিসের পুত্র মো. জাহাঙ্গীর আলম (২৫) ও একই ইউনিয়নের শিকদার বিল গ্রামের মঞ্জুর আলমের ছেলে নুরুল আমিন (২৫)।

গ্রেপ্তার যুবক ওমর ফারুক (২২) টেকনাফ পৌরসভার ডেইলপাড়ার বশির আহমদের ছেলে।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি জানিয়েছেন, টানা ৮ ঘণ্টার অভিযানে তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার মধ্যরাতে টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া এলাকার জাগির আহমদের বসত ঘর থেকে শিকলবন্দি ২ জনকে উদ্ধার করে গ্রেপ্তার করা হয় একজনকে। এ সময় এ ঘটনায় জড়িত আরও ৭ জন পালিয়ে গেছে।

ওসি জানান, ইয়াবা ক্রয়-বিক্রয়ের লেনদেনের জের ধরে ২ যুবককে গত ৭ ডিসেম্বর কৌশলে জিম্মি করে শেকলবন্দি করে রাখে এই সিন্ডিকেট। এরপর পরিবারের সদস্যের ফোন করে ২২ লাখ টাকার মুক্তিপণ দাবি করে। অন্যতায় ২ যুবককে হত্যার হুমকি দেয়া হয়। ওই ২ যুবকের পরিবার জিম্মি করা চক্রের সাথে দফায় দফায় যোগাযোগ করে টাকা পরিশোধের জন্য আলোচনা করলেও পুলিশকে অবহিত করেছে দেরিতে। পুলিশকে অবিহিত করার পর সোমবার তথ্য প্রযুক্তির সহায়তা ২ যুবকে উদ্ধার করে একজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে মাদক ক্রয়-বিক্রয়ের লেনদেনের জন্য এমন অপহরণের ঘটনাটি ঘটেছে। এব্যাপারে টেকনাফ থানায় নিয়মিত মামলা হয়েছে। মামলার এজাহারভূক্ত পালাতক অপর ৭ জনকে গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলে জানান তিনি।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ