ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত

প্রকাশনার সময়: ১১ ডিসেম্বর ২০২৩, ২০:৫২

নানা আয়োজনের মধ্য দিয়ে মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের ১১ ডিসেম্বর হানাদার মুক্ত হয়েছিল পদ্মা, মেঘনা, ইছমতি ও ধলেশ্বরী বিধৌত মুন্সীগঞ্জ।

সোমবার (১১ ডিসেম্বর) দিবসটি উপলক্ষ্যে সকাল ১০টায় জেলা প্রশাসন মুন্সীগঞ্জ, পৌরসভার সহযোগিতায় মুক্তিযুদ্ধ সংসদ ইউনিটের আয়োজনে কালেক্টর মাঠ থেকে বিজয় র‍্যালি বের হয়। র‍্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধ সংসদ ভবনের সামনে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে মুক্তিযুদ্ধ সংসদ কমপ্লেক্সে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পরে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আবু জাফর রিপনের সভাপতিত্বে মূখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর

মুক্তিযোদ্ধা মোহাম্মদ মহিউদ্দিন, সাবেক জেলা কমান্ডার আনিসুজ্জামান আনিস ,বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ হোসেন বাবুল সহ অন্যান্যরা।

এতে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ছাত্র, শিক্ষক সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এ ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান সহ দিন ব্যাপী বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের কথা স্মরণ করে জেলাবাসী। এ ছাড়াও সকালের দিকে শহরের পুরাতন ডাক বাংল এলাকার বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেছেন দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও কেন্দ্রীয় মুক্তি যোদ্ধা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

এ সময় স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ