ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পাগলা মসজিদের দানবাক্সে মিললো ৬ কোটি ৩২ লাখ টাকা

প্রকাশনার সময়: ০৯ ডিসেম্বর ২০২৩, ২২:৫৬ | আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩, ২৩:০৪

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সের টাকা গুনে এবার ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা টাকা পাওয়া গেছে। সেই সাথে পাওয়া যায় প্রচুর পরিমানে স্বর্ণালঙ্কার ও বিদেশি টাকা।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল ৮টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট ও দানবাক্স খোলা কমিটির আহ্বায়ক কাজী মহুয়া মমতাজের তত্ত্বাবধানে এ দানবাক্সগুলো খোলা হয়। সিন্দুক থেকে টাকাগুলো ভরতে ২৩টি খালি বস্তার প্রয়োজন হয়। এসময় জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, টাকা গণনা কাজে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ.টি.এম ফরহাদ চৌধুরী, রেভিনিউ ডেপুটি কালেক্টর (এনডিসি) শেখ জাবের আহমেদ, সহকারী কমিশনার রওশন কবীর, মাহমুদুল হাসান, সামিউল ইসলাম, আজিজা বেগম, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান, রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, ব্যাংকের ৫০ জন স্টাফ, মাদরাসার ১১২ জন ছাত্র, মসজিদ কমিটির ৩৪ জন ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ জন সদস্য অংশ নিয়েছেন। সাধারণত তিন মাস পর পর দানবাক্সগুলো খোলা হয়। এবার তিন মাস ২০ দিন পর দানবাক্সগুলো খোলা হয়েছে। এর আগে গত ১৯ আগস্ট দান বাক্স খুলে ৫ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩২৫ টাকা পাওয়া গিয়েছিলো। আর এ পাগলা মসজিদের দান সিন্দুক যেদিন খোলা হয় সেদিন কিশোরগঞ্জের মানুষ তথা সারা বাংলাদেশের উৎসুক হয়ে থাকে যে, এবার কত টাকা মিলল দান সিন্দুকে।

মসজিদ পরিচালনা এবং এর অর্থ সম্পদ সংরক্ষণ ও ব্যবস্থাপনায় ২৯সদস্যের একটি কমিটি রয়েছে। এর সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন, জেলা প্রশাসক ও পৌর মেয়র। এ মসজিদের সিন্দুকের টাকা গগণা শেষে জমা রাখা হয় রুপালী ব্যাংক কিশোরগঞ্জ শাখায়।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ