ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কিশোরগঞ্জে র‌্যাবের অভিযানে শিশু অপহরণকারী আটক

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২৩, ১৭:৪০

কিশোরগঞ্জে র‌্যাবের অভিযানে শিশু খোকা মিয়া (৭) অপহরণকারী মো. রাকিব (২১) কে আটক করা হয়েছে। বুধবার (৬ ডিসেম্বর) দুপুর সোয়া দুইটার দিকে ময়মনসিংহ জেলার কোতয়ালী থানাধীন রেলওয়ে স্টেশন এলাকা থেকে র‌্যাব সিপিসি- ২, কিশোরগঞ্জ ক্যাম্প তাকে আটক করে।

এ বিষয়ে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে দশটার দিকে র‌্যাব- ১৪ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে অবগত করে সাংবাদিকদের।

আটক রাকিব ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার অন্তর্গত চুয়ানো গ্রামের মৃত শফিকুলের পুত্র।

র‌্যাব কিশোরগঞ্জ ক্যাম্পের প্রেস বিফিং থেকে জানা গেছে, কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলাধীন ঢাকী পূর্বহাটি গ্রামের মো. দিদারুল ইসলাম গাজীপুরে চাকরি করতো। আর এ সুবাদে তার সাথে সখ্যতা গড়ে অপহরণকারী মো. রাকিব এবং সে তার নাম ও পরিচয় গোপন রেখে মো. দিদারুল ইসলামকে ধর্মের ভাই বানায়। চলতি বছরের ডিসেম্বরের ১ তারিখ আসামি রাকিব দিদারুলের গ্রামের বাড়ি ঢাকীর পূর্বপাড়ায় বেড়াতে আসে। ৪ ডিসেম্বর দিদারুলের ছোট ভাই শিশু খোকা মিয়াকে নিয়ে মিঠামইন বাজারে ঘুরতে নিয়ে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। এর পরবর্তীতে ভিকটিম খোকা মিয়া ও অপহরণকারী মো. রকিব বাড়িতে ফিরে না আসায় বাড়ির লোকজন খোঁজাখুঁজি করতে থাকে। এরই মধ্যে দিদারুল আসামি রাকিবের ব্যক্তিগত মোবাইলে কল দিলে ফোনটি বন্ধ পায়। এরপর অপহরণকারী রাকিব ৪ ডিসেম্বর সন্ধা ৬টার দিকে তার ব্যক্তিগত নম্বার হতে ভিকটিমের পরিবারের সদস্যদের কাছে মোবাইলে ফোন করে মুক্তিপণ দাবি করে অন্যথায় তাহাদের ছেলেকে জীবিত অবস্থায় ফেরত পাবে না বলে হুমকি প্রদান করে। এ ঘটনায় তাৎক্ষনিকভাবে ভিকটিমের বড় ভাই মো. দিদারুল ইসলাম কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানায় সাধারণ ডায়েরি করে। এ ঘটনায় অপহরণকারীকে গ্রেফতারের জন্য র‌্যাব- ১৪, সিপিসি- ২, কিশোরগঞ্জ ক্যাম্প নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীর অবস্থান নিশ্চিত করে। ৫ ডিসেম্বর সকাল ৯টার দিকে গাজীপুর চৌরাস্তা এলাকায় র‌্যাব- ১, সিপিএসসি, গাজীপুর ক্যাম্পের সহায়তায় অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার করে। অপহরণকারী র‌্যাব ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই র‌্যাবের উপস্থিতি আন্দাজ করে ভিকটিমকে রেখে সে পালিয়ে যায়। র‌্যাব ভিকটিমকে উদ্ধার করে মিঠামইন থানায় হস্তান্তর করে। এর পরবর্তীতেও র‌্যাব কিশোরগঞ্জ ক্যাম্প অপহরণকারী ধরতে গোয়েন্দা তৎপরতা চালিয়ে যেতে থাকে। ৬ ডিসেম্বর দুপুর সোয়া দুইটার দিকে র‌্যাব- ১৪, সদর ও সিপিএসসি ময়মনসিংহ এর সহায়তায় ময়মনসিংহ জেলার কোতয়ালী থানাধীন রেলওয়ে স্টেশন এলাকায় র‌্যাব একটি চৌকশ আভিযানিক দল অভিযান পরিচালনা করে উক্ত অপহরণকারী চক্রের মূলহোতা আসামী মো. রাকিবকে আটক করতে সক্ষম হয়।

র‌্যাব- ১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মো. আশরাফুল কবির জানান, আটককৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মিঠামইন থানায় হস্তান্তর করা হয়েছে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ