ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাঁচতে চায় শিশু আকাশ

প্রকাশনার সময়: ০৫ ডিসেম্বর ২০২৩, ১৭:২৪ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৯

চিকিৎসার অভাবে দিন দিন অসুস্থ হয়ে পড়ছে সাত বছর বয়সী শামীম শেখ আকাশ। প্রায় ৬ বছর আগে তার হার্টে ছিদ্র ধরা পড়েছে। সন্তানের চিকিৎসার জন্য প্রায় ৪ লাখ টাকা ব্যয় করে সহায়-সম্বল হারিয়ে নিঃস্ব হয়েছেন চা বিক্রেতা মা সামেলা বেগম।

বর্তমানে চিকিৎসকরা বলেছেন, যত দ্রুত সম্ভব আকাশের হার্টের অপারেশন করতে হবে। অপারেশনের জন্য প্রয়োজন আরও প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা। তবে অসহায় এ চা দোকানি মায়ের পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। তাই সন্তানের চিকিৎসায় বিত্তবানদের কাছে সহযোগিতা পেয়েছেন তিনি।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ড নছর উদ্দিন সরদার পাড়া এলাকার অসহায় স্বামী পরিত্যক্ত সামেলা বেগম। তিনি গোয়ালন্দ পৌর জামতলা এলাকায় একটি দোকান ভাড়া নিয়ে চা বিক্রি করে বৃদ্ধা মা ও ছেলে আকাশকে নিয়ে কোনো রকম সংসার চালান তিনি।

তারই মধ্যে তার ৭ বছর বয়সী একমাত্র সন্তান আকাশ ভুগছে হার্টের সমস্যায়। হার্টে ছিদ্র থাকায় দ্রুত সময়ের মধ্যে অপারেশন করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। আকাশ, মা ছাড়া আর কোনো কথাই বলতে পারে না। তবে ডাক্তার বলেছেন, অপারেশন করলে আকাশ সুস্থতাসহ অন্য শিশুদের মতো স্বাভাবিকভাবে কথাও বলতে পারবেন।

দুরন্তপনার এই সময়ে হারিয়ে গেছে আকাশের চঞ্চলতা। সমবয়সী সবাই এদিক-সেদিক ছুটোছুটি করলেও আকাশ তার রোগের কাছে অসহায়। অল্প হাঁটতেই হাঁপিয়ে ওঠে। দিন যতই যাচ্ছে ততই অসুস্থ হয়ে পড়ছে আকাশ। তার চিকিৎসার (অপারেশন) জন্য প্রয়োজন এখন ৪-৫ লাখ টাকা। অর্থের অভাবে অনিশ্চিত হয়ে পড়েছে আকাশের চিকিৎসা কার্যক্রম। নতুন করে জীবন গড়তে প্রয়োজন সবার সহযোগিতা।

স্থানীয়রা বলছেন, আকাশের মা সামেলা বেগম চা বিক্রি করে যে আয় করে তা দিয়ে আকাশসহ তিনজনের সংসার চালানোই কঠিন। সেখানে ছেলের চিকিৎসা করা যেন এক দুঃস্বপ্ন। তাই বিত্তবানদের সাহায্য করার অনুরোধ জানিয়েছেন এলাকাবাসী।

আকাশের সাহায্য পাঠানো বা যোগাযোগের জন্য তার মায়ের মোবাইল নম্বর-০১৩০৪-৮৭৩৭২৬ (বিকাশ)

সঞ্চয়ী হিসাব-২২০৪৬০১০১৩৯৬১ সামেলা এবং আকাশ সোনালী ব্যাংক, গোয়ালন্দ বাজার শাখা, রাজবাড়ী।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ