ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কক্সবাজারে আ.লীগের প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল

প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২৩, ১৪:৫২ | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৬

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এ আসনে মনোনয়নপত্র দাখিলকারী ১৩ জনের মধ্যে অপর ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে।

রোববার (০৩ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান এ ঘোষণা দেন।

তিনি জানিয়েছেন, কক্সবাজার-১ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। এখানে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও ৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। অপর ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয় সূত্র জানিয়েছে, কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদ, স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, কমর উদ্দীন, শামসুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ ও শাহ নেওয়াজ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

তাদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদের মনোনয়নপত্র বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে ঋণ খেলাপি হওয়ায় মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। অপর ৪ জনের মনোনয়নপত্র বাতিলের কারণ নিশ্চিত হওয়া যায়নি।

যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন- বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির এ এইচ সালাউদ্দীন মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ বেলাল উদ্দিন, ওয়ার্কার্স পার্টির আবু মোহাম্মদ বশিরুল আলম, জাতীয় পার্টির হোসনে আরা, বর্তমান সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, এমপি জাফরের পুত্র তানভীর আহমদ সিদ্দিকী তুহিন।

কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, যাচাই-বাছাই শেষে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রার্থীদের আপিল করতে বলা হয়েছে।

আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদ জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনে ঋণ খেলাপি দেখানো বিষয়টি সত্য না। তিনি ঋণ খেলাপি না। এর বিরুদ্ধে আপিল করবেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ