ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নৌকা প্রতীক নিয়েই নির্বাচনে অংশ নেবো : ইনু 

প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২৩, ১৬:৪৪ | আপডেট: ২৭ নভেম্বর ২০২৩, ১৬:৪৮

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়েই অংশ নেবেন বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, প্রতিপক্ষ জোট থাকুন আর না থাকুক, বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক, ১৪ দল জোটবদ্ধভাবেই নির্বাচন করবে। আমি নৌকা প্রতীক নিয়েই নির্বাচনে অংশ নেবো।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে ভেড়ামারায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডুর কাছে কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনের সংসদ সদস্য পদে নিজের মনোনয়নপত্র জমা দেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিশনকে চিঠি দিয়ে জানিয়েছেন ১৪ দল জোটবদ্ধভাবেই নির্বাচন করবে। এ ছাড়াও ওই চিঠিতে বলা আছে, প্রয়োজন হলে আওয়ামী লীগের প্রতীক নৌকা শরিকদলের প্রার্থীরা ব্যবহার করতে পারবে।

ইনু বলেন, বিএনপি-জামায়াত এখনও নাশকতা চালিয়ে যাচ্ছে। তাই দেশে রাজনীতি এখন নিরাপদ নয়। সেকারণে এখনও জোটের দরকার রয়েছে। আমরা এখন পর্যন্ত জোটবদ্ধভাবে খুব শক্তিশালী অবস্থান নিয়ে নির্বাচনের মাঠে আছি। জোটের প্রার্থী হিসেবে কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনে আবারও নৌকা প্রতীক নিয়েই নির্বাচনে অংশ নেবেন বলে জানান।

এ সময় হাসানুল হক ইনুর সহধর্মিণী আফরোজা হক রিনা, জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ স্থানীয় জাসদ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে কুষ্টিয়া-২ (ভেড়ামারা -মিরপুর) আসনে কোনো দলীয় মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ