ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শেরপুরে নৌকার মাঝি হলেন যারা

প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২৩, ২৩:৩০

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশের মতো শেরপুরের ৩টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। যেখানে ৩টি আসনের মধ্যে একটিতে নতুন মুখ এসেছেন।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নের এ তালিকা ঘোষণা করেছেন।

নৌকার পুরাতন মাঝিরা হলেন- সংসদীয় আসন ১৪৩ শেরপুর-১ (শেরপুর সদর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক ও সংসদীয় আসন ১৪৪ শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে দলীয় মনোয়ন পেয়েছেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী। আর সংসদীয় আসন ১৪৫ শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে আ.লীগের দলীয় মনোনয়ন পেয়ে চমক দেখিয়েছেন শ্রীবরদী উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ.ডি.এম শহিদুল ইসলাম।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণার পরপরই নকলা উপজেলাসহ জেলা-উপজেলার বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল করেছেন কর্মী- সমর্থকরা।

শেরপুর-১ (শেরপুর সদর) আসনে হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এবার নিয়ে টানা ৬ বার নৌকার মনোনয়ন পেলেন এবং প্রতিবারই তিনি বিজয়ী হয়েছেন। শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে টানা ৭ বারের মতো নৌকার মনোনয়ন পেলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী। ৭ বারের মধ্যে তিনি ২০০১ সালের বিএনপি-জামায়াত জোট সরকার কৌশলী নির্বাচন ব্যতীত প্রতিবারই বিজয়ী হয়েছেন।

অন্যদিকে, বীর মুক্তিযোদ্ধার সন্তান এ.ডি.এম শহিদুল ইসলাম বর্তমান সংসদ সদস্য প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক চাঁনসহ অনেক হেভিওয়েট প্রার্থীকে পিছনে ফেলে প্রথমবারের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে জেলায় চাঞ্চল্যের সৃষ্টি করেছেন। তিনি গত উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এর আগে খরিয়াকাজীরচর ইউনিয়নে দুই দুই বার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন।

তথ্য মতে, শেরপুরের ৩টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ৩৮ জন মনোনয়ন ফরম কিনেছিলেন। তবে ৩৮ জনের মধ্যে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. নজরুল ইসলাম এর মতো অনেকে মনোনয়ন ফরম জমা দেননি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ