ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শেরপুরে জাসদের ৩ প্রার্থীর ২ জনই সাংবাদিক নেতা

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২৩, ২০:০২

বাংলাদেশ-ভারত সীমান্ত ঘেষা শেরপুর জেলাটি ৫টি উপজেলা নিয়ে গঠিত। এই ৫ উপজেলাকে ৩টি সংসদীয় আসনে ভাগ করা হয়েছে। শেরপুর সদর উপজেলাকে শেরপুর- ১ (সংসদীয় আসন ১৪৩), নকলা ও নালিতাবাড়ী উপজেলা মিলে শেরপুর- ২ (সংসদীয় আসন ১৪৪), এবং শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা মিলে শেরপুর- ৩ (সংসদীয় আসন ১৪৫)।

শেরপুর জেলার সংসদীয় এই তিনটি আসন থেকে জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে ‘জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)’-এর দলীয় মনোনয়ন বোর্ড। তারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০টি আসনের মধ্যে ১৮১টি আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছেন।

শুক্রবার বিকেল ৪টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলীয় মনোনীত চূড়ান্ত প্রার্থীর তালিকা (আংশিক) প্রকাশ করা হয়।

এরমধ্যে, শেরপুরের তিনটি আসনে জাসদের দলীয় মনোনয়ন প্রাপ্তরা হলেন- মনিরুল ইসলাম লিটন (শেরপুর- ১), লাল মো. শাহজাহান কিবরিয়া (শেরপুর- ২) ও মিজানুর রহমান মিজান (শেরপুর- ৩)। এই তিন জনের মধ্যে ২ জনই গণমাধ্যমকর্মী ও সাংবাদিক সংগঠনের সাবেক নেতা ছিলেন।

জাসদের দলীয় মনোনয়নপ্রাপ্ত গণমাধ্যমকর্মী ও সাংবাদিক সংগঠনের সাবেক নেতা শেরপুর- ১ এর মনিরুল ইসলাম লিটন এটিএন বাংলা টেলিভিশনের ময়মনসিংহ বিভাগীয় ব্যুরো চিফ ছিলেন এবং শেরপুর প্রেস ক্লাবের একাংশের সাবেক সভাপতি। বর্তমানে তিনি সাংবাদিকতার সাথে সরাসরি জড়িত নয়। তিনি এখন আবাসিক হোটেল ‘হোটেল অবকাশ’র মালিক হওয়ায় আবাসিক হোটেল ব্যবসায়ী হিসেবে সুপরিচিত। আর শেরপুর- ২ এর লাল মো. শাহজাহান কিবরিয়া প্রেসক্লাব নালিতাবড়ীর সাবেক সভাপতি ও বর্তমানে জাতীয় সাংবাদিক সংস্থা নালিতাবাড়ী উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন।

এছাড়া শেরপুর- ৩ থেকে জাসদের দলীয় মনোনয়ন পাওয়া মিজানুর রহমান মিজান পেশায় একজন ব্যবসায়ী। তিনি সার-বীজের ডিলার, পাশাপাশি মাছের খাদ্য ব্যবসায়ী। তাদের দলীয় প্রতীক মশাল মার্কা নিয়ে আগত জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিবেন বলে মনোনীত প্রার্থীরা জনিয়েছেন।

তারা বলেন, আমাদের দল থেকে সারাদেশের গুরুত্বপূর্ণ ও জনগণের কাছে জাসদের গ্রহযোগ্যতা বিবেচনায় ১৮১টি আসনে জাসদের দলীয় চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে।

ময়মনসিংহ বিভাগের ৪টি জেলার মধ্যে, ময়মনসিংহ জেলার ৮টি আসনে, শেরপুর জেলার ৩টি, জামালপুর জেলার ২টি ও নেত্রকোনা জেলার একটি আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর দলীয় মনোনয়ন নিশ্চিত করা হয়েছে।

ময়মনসিংহ বিভাগের মনোনিতরা হলেন- আমিনুল ইসলাম আমিন (ময়মনসিংহ- ১), অ্যাডভোকেট শিব্বির আহমেদ লিটন (ময়মনসিংহ- ২), আব্দুল আজিজ (ময়মনসিংহ- ৩), অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু (ময়মনসিংহ- ৪), সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু (ময়মনসিংহ- ৬), রতন সরকার (ময়মনসিংহ- ৭), অ্যাডভোকেট গিয়াস উদ্দিন (ময়মনসিংহ- ৯), অ্যাডভোকেট সাদিক হোসেন (ময়মনসিংহ- ১১)। মনিরুল ইসলাম লিটন (শেরপুর- ১), লাল মো. শাহজাহান কিবরিয়া (শেরপুর- ২), মিজানুর রহমান মিজান (শেরপুর- ৩)। গোলাম মোস্তফা জিন্নাহ (জামালপুর- ৪) ও অধ্যাপক খন্দকার মো. ইতিমুদ্দৌলা (জামালপুর- ৫) এবং মোখলেছুর রহমান মুক্তাদির (নেত্রকোনা- ২)।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ