ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২৩, ১৮:২৭

‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) সকালে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবানের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে গিয়ে শেষ হয়।

পরে র‌্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবান এর উপ-পরিচালক আতিয়া চৌধুরী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পায়রা উড়িয়ে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় নারীদের ভূমিকা অনস্বীকার্য। সরকারের গুরুত্বপূর্ণ পদে আসীন হয়ে আজ নারীরা দেশ পরিচালনার অংশ নিচ্ছে। নারীরা দেশের সম্পদ, তাই সমাজে নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের সকলকে সচেতন হতে হবে, সচেতনতা বৃদ্ধি করতে হবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফজলুর রহমান, সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ জাহেদী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাসসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন এনজিও, নারী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ