ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাতিঘরের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার বিতরণ

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২৩, ১৭:২৬

ময়মনসিংহের ভালুকায় সামাজিক উন্নয়ন বাতিঘর ফাউন্ডেশনের উদ্যাগে সুবিধাবঞ্চিত ও পথচারীদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে অক্সফোর্ড ইন্ট্যারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের প্রাঙ্গন চত্বরে পথ শিশু ও হতদরিদ্রদের মধ্যে খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

খাবার বিতরণের পরবর্তীতে এক সভায় বক্তব্য দেন ভালুকা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রউফ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সভাপতি সাদিকুর রহমান তালুকদার, তালুকদার মটরসের পরিচালক সায়ন তালুকদার।

তারা বলেন, প্রতিষ্ঠানটি সমাজ উন্নয়মূলক ও মানবহিতৈষী কর্মকাণ্ডের লক্ষ্যে জনগণের সুযোগ-সুবিধা বজায় রাখার পাশাপাশি সমাজের পশ্চাৎপদ ও অনগ্রসর জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়ন, শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া ও মৌলিক চাহিদার মান উন্নয়নের মতো বহুমুখী কর্মসূচি গ্রহণ করবে।

দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠির অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতি বৃদ্ধির উদ্দেশ্যে এবং আর্থ-সামাজিক উন্নয়নের জন্য প্রয়োজনীয় কার্যকর আর্থিক সাহায্য, দক্ষতা বৃদ্ধি করতে সহায়তা, প্রশিক্ষণ এবং অন্যান্য প্রাসঙ্গিক সেবা প্রদান করছে।

এরই ধারাবারিকতায় ভালুকা পৌর শহরের বিভিন্ন মোড়ে অবস্থানরত সুবিধাবঞ্চিত শিশু ও হতদরিদ্রদের মধ্যে খাবার বিতরণ কার্যক্রম একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ।

বক্তাগণ আরও বলেন, পথ শিশুরা আজ অসহায় ও অবহেলিত। তারা অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন। দারিদ্রজনিত কারণে তারা পারিবারিক মায়া-মমতা ও সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। তারা একটু খাবারের জন্য বাসাবাড়িসহ বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠানের দ্বারে-দ্বারে দিন-রাত ঘুরছে। খাবার খোঁজতে গিয়ে মেয়ে শিশুরা নানাবিধ শারীরিক ও মানসিক নির্যাতনের শিকারও হচ্ছে। এই শিশুরা আমাদেরই সন্তান। তাদের উন্নয়নের জন্য বাতিঘর ফাউন্ডেশনের মতো সমাজের বৃত্তবান ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠনকে এগিয়ে আসা উচিত।

বাতিঘর ফাউন্ডেশনের সদস্য হিসাবে উপস্থিত ছিলেন, নাজমুন নাহার নিপু, ওমর ফারুক সুমন, সাজ্জাদুল আলম খান, নাঈম মোস্তাক, লিজা আক্তার, সজিব খান, সিজন, সোহাগ ঢালী, আইরিন খানম, নুসরাত, ফারিহা, রিপা, জাহানারা, হাবিবুর রহমান, শাহিনুর রহমান হিমেল, রাকিব, হুমায়ন প্রমুখ।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ