ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইশতেহার অনুযায়ী কাজ দেখেই ভোট দেবে জনগণ : রেলমন্ত্রী

প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২৩, ২০:০৪ | আপডেট: ২৪ নভেম্বর ২০২৩, ২১:০৩

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আমরা গত নির্বাচনে যে ইশতেহার দিয়েছিলাম সেটা অনুযায়ী এই সরকার তার কাজে কতটুকু সফল হতে পেরেছে, মানুষ কতটুকু সন্তুষ্ট তার ওপর নির্ভর করে জনগণ ভোট দেবে। ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে মানুষ তাদের মতামত প্রকাশ করবে এটাইতো গণতান্ত্রিক প্রক্রিয়া।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুর ১টার দিকে নড়াইলের লোহাগড়ার নারানদিয়ায় নির্মাণাধীন রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, সামনে নির্বাচন। আমাদের দল নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে। এরপর জনগণের কাছে এই ইশতেহার নিয়ে সামনে যাওয়া হবে। আগামী পাঁচ বছর যদি জনগণ ভোটাধিকারের মাধ্যমে আমাদের সরকার গঠন করার সুযোগ দেয় তাহলে আমরা ইশতেহার অনুযায়ী এই কাজগুলো করব। তখন পাঁচ বছর পরে জনগণ নির্ধারণ করবে, তারা (সরকার) কথাগুলো দিয়েছিল পাঁচ বছরে তার কতটুকু অর্জন ও বাস্তবায়ন করতে পেরেছে কি পারেনি। সেই জিনিসটা তখন মূল্যায়ন করবে।

নির্বাচনকে সামনে রেখে প্রকল্পের কাজগুলো দ্রুত করা হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে নুরুল ইসলাম সুজন বলেন, নির্বাচন তো চলমান। পাঁচ বছর পরে নির্বাচন হবে। কিন্তু এ প্রকল্পের কাজ তো আগামী জুন মাসে শেষ হবে। এটার সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। যেহেতু পরবর্তী সরকার না আসা পর্যন্ত আমরা তো দায়িত্বে আছি। কাজেই আমাদের দায়িত্বের মধ্যেই এই কাজটি দেখতে আসা।

ঢাকা-যশোর রেলওয়ের অগ্রগতি নিয়ে মন্ত্রী বলেন, ঢাকা থেকে ভাঙ্গা অংশটি এরই মধ্যে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন। বাণিজ্যিকভাবে সেটি আমরা চালাচ্ছি। ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত কাজের অগ্রগতি দেখার জন্য মূলত আজকে এখানে আসা। আশা করছি আগামী জুন মাসে আমাদের প্রকল্পের যে সময়, সে সময়ের মধ্যে এটি সম্পন্ন হবে। বরং দুয়েক মাস আগেও হতে পারে। কাজের যে অগ্রগতি দেখেছি, আমরা সন্তুষ্ট।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল হাসান, ভাঙ্গা-যশোর রেল সংযোগ প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. শামসুল আলম শামসসহ অনেকে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ