ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

একই আসনে নৌকার কাণ্ডারি হতে চান বাবা-ছেলে

প্রকাশনার সময়: ২৩ নভেম্বর ২০২৩, ১৯:১১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর- ২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে নৌকা পেতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ জন। তাদের মধ্যে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং তার ছেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুও রয়েছেন। তবে শেষ পর্যন্ত কার হাতে উঠবে নৌকা; সেই অপেক্ষায় দলীয় নেতাকর্মী ও সমর্থকরা।

স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জানান, সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আসনটিতে একাধিকবার বিজয়ী হয়েছেন। সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসেবে মতলব সেতু নির্মাণ, মতলব উত্তর উপজেলা, মতলব পৌরসভা, ছেংগারচর পৌরসভা প্রতিষ্ঠাসহ ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। বিশেষ করে মেঘনা-ধনাগোদা বাঁধ রক্ষায় ব্যাপক কাজ হয়েছে তার সময়ে। দুই উপজেলায় সব রাস্তাই এখন পাকা। ছোট-বড় ব্রিজ-কালভার্ট হয়েছে অসংখ্য। প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠানের বহুতল ভবন হয়েছে।

এসব কাজের জন্য মতলববাসী এবারো মায়া চৌধুরীকে সংসদ সদস্য হিসেবে দেখতে চায়।

মতলব পৌরসভার মেয়র ও মতলব পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন লিটন বলেন, বৃহত্তর মতলবের উন্নয়নে মায়া ভাইয়ের অবদান মতলববাসী আজীবন স্মরণ করবে। এ জনপদের উন্নয়নে যুগ যুগ ধরে কাজ করে আসছেন তিনি। তার সুযোগ্য উত্তরসূরী দিপু চৌধুরীও মতলববাসীর সেবা করে আস্থা অর্জন করেছেন।

আসনটি থেকে মনোনয়ন প্রত্যাশী অন্যরা হলেন: ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য এম ইসফাক আহসান সিআইপি, যুবলীগের মহিলা সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য জাকিয়া সুলতানা শেফালী, মতলব উত্তর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ কুদ্দুস, মতলব উত্তর উপজেলার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান (এসি মিজান), জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু, বাংলাদেশ কৃষক লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আমিরুল ইসলাম (খোকা), রেল শ্রমিক লীগের সভাপতি অ্যাডভোকেট হুমায়ুন কবির, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহসভাপতি অ্যাডভোকেট জেসমিন সুলতানা, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) সাবেক মহাপরিচালক অধ্যাপক ড. মো. লোকমান হোসেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চাঁদপুর- ২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে এবার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৭৪ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৮ হাজার ৪৫৬ ভোট এবং মহিলা ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬১৮ জন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ