ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে কে হচ্ছেন নৌকার কান্ডারি? 

প্রকাশনার সময়: ২৩ নভেম্বর ২০২৩, ১৪:৩৩ | আপডেট: ২৩ নভেম্বর ২০২৩, ১৪:৩৭

তফসিল ঘোষণার পর সংসদ নির্বাচনে জনমতে কে আছেন এগিয়ে, কে পাবেন নৌকার মনোনয়ন, এ নিয়ে জনমনে সৃষ্টি হয়েছে নানা কৌতূহল, উঠেছে আলোচনা-সমালোচনার ঝড়। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর লড়াইয়ে মাঠে নেমেছেন মোট ৯ জন প্রার্থী।

আর নির্বাচনের হাওয়ার তালে তালে আওয়ামী লীগের প্রার্থীদের দৌড়-ঝাঁপও শুরু হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে এলাকায় সম্ভাব্য প্রার্থীদের প্রচার-প্রচারণা যখন তুঙ্গে, ঠিক এই মুহূর্তে জল্পনা-কল্পনার যেন শেষ নেই। রাজনৈতিক মহলে চলছে চুলছেঁড়া বিশ্লেষণ।

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত রোববার, সোমবার (১৯, ২০ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য ও রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ড. আনোয়ার হোসেন খান এমপি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শফিক মাহমুদ পিন্টু, রামগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক মিজান, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক এম এ মমিন পাটোয়ারী, সাবেক কর কমিশনার সুলতান মাহমুদ ও সাবেক ছাত্রলীগ নেতা ব্যারিস্টার তৌহিদুল ইসলাম বাহার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে আসছেন। মনোনয়নপত্র সংগ্রহের পর আগত নেতাকর্মীদের নৌকা প্রতীকের নামে স্লোগান দিতে দেখা গেছে।

জানা গেছে লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনটি ১০টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৭৯৩ জন। তার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ৮৩৪ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২৬ হাজার ৯৫৯ জন। শেষ দেখার অপেক্ষায় আছে উৎসুক জনগণ। সবারই একই প্রশ্ন কে হচ্ছেন এ আসনে নৌকার কান্ডারি?

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ