ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

সুনামগঞ্জ-৪ আসনে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মনোনয়নপ্রত্যাশী পলিন

প্রকাশনার সময়: ২১ নভেম্বর ২০২৩, ১৬:০৯

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী বছরের ৭ জানুয়ারি। উক্ত নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন। এই আসনটিতে তিনি সাধারণ ভোটারদের কাছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। সংসদীয় এলাকার বিভিন্ন হাট-বাজার, গ্রামগঞ্জে কিংবা চায়ের দোকানে সর্বত্রই নোমান বখত পলিনকে নিয়ে চলছে আলোচনা। জনসাধারণ ও ভোটারদের মধ্যে তাকে নিয়ে রয়েছে নানা জল্পনা-কল্পনা।

এই আসনে মনোনয়নপ্রত্যাশী অন্যান্যরা থাকলেও স্থানীয়রা মনে করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে এই আসনটিতে সংসদ সদস্য (এমপি) হিসেবে নোমান বখত পলিনের বিকল্প নেই।

রোববার (১৯ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সুনামগঞ্জ-৪ আসনে তার পক্ষে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট চান মিয়া, সাংগঠনিক সম্পাদক জিতেন্দ্র তালুকদার পিন্টু, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট বিমান কান্তি রায়, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মাহবুবুল হাছান শাহিন, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক স্বপন রায় সফু, সদস্য সাজ্জাদ হোসেন নাহিদ, সদস্য লিটন সরকার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব চৌধুরী, সহ-সভাপতি ঝন্টু তালুকদার, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলামসহ সমর্থকরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরে নোমান বখত পলিনের নেতৃত্বে সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম জমা দেন তিনি। নোমান বখত পলিন বর্তমানে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকায় ছাত্রজীবন থেকেই রাজনৈতিক পথচলা শুরু হয় নোমান বখত পলিনের। তৎকালীন এরশাদ বিরোধী (স্বৈরাচার বিরোধী) আন্দোলনে তিনি সম্মুখ সারির ছাত্রনেতা হিসেবে তা রাজপথে মোকাবেলা করেছেন। তিনি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি রাজনীতির পাশাপাশি গরিব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে সেবা দিয়ে আসছেন সবসময়। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলার জন্য তিনি জনগণের পাশে ছিলেন। শুধু তাই নয়, স্মরণকালের ভয়াবহ বন্যায় তিনি বানবাসীদের মাঝে ত্রাণসামগ্রী ও শুকনো খাবার নিয়ে ছুটেছিলেন। জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বিভিন্ন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় সভার পাশাপাশি ধর্মীয় অনুষ্ঠানে তিনি অংশগ্রহণ করেন। সম্প্রতি দুর্গাপূজায় তিনি জেলার বেশ কয়েকটি পূজা মন্ডপ পরিদর্শন করার পাশাপাশি তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরেন। নোমান বখত পলিন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পাওয়ার পর থেকেই দলীয় সকল কর্মসূচি পালন করার পাশাপাশি রাজপথে থেকে বিএনপি জামাতের আগুন সন্ত্রাস ও নৈরাজ্যের মোকাবেলা ও প্রতিবাদ করে আসছেন। এখানেই শেষ নয়, তিনি পুরো জেলাজুড়ে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিভিন্ন উন্নয়ন কার্যক্রম সম্বলিত ব্যানার-ফেস্টুন লাগিয়ে ব্যাপক সাড়া পেয়েছেন। সম্প্রতি নোমান বখত পলিনের নেতৃত্বে সুনামগঞ্জ পৌর শহরে গত বুধবার (১৫ নভেম্বর) হাজার হাজার নেতাকর্মীদের নিয়ে বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করেন তিনি।

নোমান বখত পলিন বলেন, দেশের চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে বর্তমান (আওয়ামী লীগ) সরকারের কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সুনামগঞ্জ-৪ আসনে আমি মনোনয়ন কিনেছি। আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রতি আস্থা আর বিশ্বাস রেখে আমাকে নৌকা প্রতীক দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করার সুযোগ করে দিবেন। মনোনয়ন পেলে আপনাদের কথা দিতে পারি এই আসনে বিপুল ভোটে নৌকার বিজয় চিনিয়ে আনব।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সারাদেশের সাথে তাল মিলিয়ে সুনামগঞ্জে যে উন্নয়ন হয়েছে তা অন্য কোনো সরকার করতে পারেনি। সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল ইনস্টিটিউট, নার্সিং ইনস্টিটিউটসহ একাধিক মেগা প্রকল্প বাস্তবায়িত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের জন্য নৌকায় ভোট দেওয়ার পাশাপাশি পুনরায় শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ