ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শরীয়তপুরে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু, আহত ২

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২৩, ২০:৩৩

শরীয়তপুর পৌরসভার ধানুকা এলাকায় একটি মাদরাসায় সাইনবোর্ড লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে নজরুল ইসলাম (২৪) নামের এক যুবক নিহত হয়েছেন। একই ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।

শনিবার ( ১৮ নভেম্বর) জেলা শহরের গোলাম হায়দার খান মহিলা কলেজের কাছে অবস্থিত ওই মাদরাসায় এ ঘটনা ঘটে।

নিহত নজরুল ইসলাম শরীয়তপুর পৌরসভার বালুচরা এলাকার মৃত সেকান্দার মোল্যার ছেলে নজরুল ইসলাম। আহত এমদাদ হোসেন ও জাহাঙ্গীর ফকিরকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

শরীয়তপুর সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, নজরুল ইসলাম লোহার গ্রিল তৈরির কারখানার শ্রমিক ছিলেন। শনিবার কারখানার মালিক এমদাদ হোসেন ও কারখানার আরেক শ্রমিক জাহাঙ্গীর ফকিরের সাথে একটি মাদরাসার সাইনবোর্ড লাগাতে যান। শুক্রবার ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে মাদরাসার সাইনবোর্ডটি ভেঙে খুলে পড়ে যায়।

পরে আজ বিকেল ৪টার দিকে শ্রমিকরা লোহার গেটের ওপর সাইনবোর্ড লাগানোর কাজ শুরু করেন। সেই সময়ে অনাকাঙ্খিতভাবে সাইনবোর্ডসহ লোহার গেটটি বিদ্যুতায়িত হয়ে পড়ে। এতে সাথে সাথে ওই তিন শ্রমিক আহত হন।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসক নজরুল ইসলামকে মৃত ঘোষণা করেন। আর আহত এমদাদ হোসেন ও জাহাঙ্গীর ফকিরকে উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

নিহতের চাচাত ভাই শাওন মোল্যা বলেন, নজরুলের বাবা ও মা কেউ বেঁচে নেই। তারা খুব গরিব মানুষ। দুই ভাই ফার্নিচারের শ্রমিকের কাজ করেন। সংসারে অভাব থাকায় সে লোহার গ্রিল তৈরির কারখানায় কাজ করতো। এভাবে আমাদের ছেড়ে চলে যাবে ভাবতে পারিনি।

পালং মডেল থানা পুলিশের উপপরিদর্শক চুন্নু শেখ জানান, বিদ্যুৎস্পৃষ্টে এক শ্রমিকের মৃত্যু ও দুইজন আহত হয়েছেন। নিহতের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আগামীকাল সোমবার ময়নাতদন্ত করা হবে। এ ঘটনায় এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া ঘটনাটি তদন্ত করবে পুলিশ।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ