ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম-১ মিরসরাই, পিতার আসনে পুত্রের মনোনয়ন

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২৩, ১৭:২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ মিরসরাই আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে মাহবুব উর রহমান রুহেল।

শনিবার (১৮ নভেম্বর) দুপুর ১২টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে এ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মাহবুব উর রহমান রুহেল চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ এর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা বলেন, শনিবার দুপুর ১২টার দিকে দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহের পর মাহবুব উর রহমান রুহেল তার পিতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথে দেখা করেন এবং তার দোয়া নেন। মাহবুব উর রহমান রুহেল যোগ্য পিতার যোগ্য উত্তরসূরি। দীর্ঘ ২৫ বছরেরও বেশি সময় ধরে ফিনল্যান্ডের আয়েশি জীবন ছেড়ে তিনি দেশে ফিরে এসে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন এবং পিতার পাশে থেকে মিরসরাইয়ের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখেন। এ ছাড়া দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে তিনি বেইজ লিমিটেড নামের একটি আইটি সেন্টারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের রূপরেখা তৈরিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।’

এদিকে মাহবুব উর রহমান রুহেলের পিতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ১৯৭০ এর নির্বাচনে এমএনএ এবং স্বাধীনতার পরবর্তী সময় থেকে সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাাচনসহ মোট সাতবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মিরসরাই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এ সময় তিনি দুই দুইবার সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়েরও দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াস সদস্য ও মনোনয়ন বোর্ডের অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

দলীয় মনোনয়নপত্র নেওয়ার পর মাহবুব উর রহমান রুহেল বলেন, ‘বাবার দেখানো পথেই আমি হাঁটতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের সহযোগী হতে চাই। দল মনোনয়ন দিলে অবশ্যই মিরসরাই আসনে থেকে নৌকার বিজয় সুনিশ্চিত করতে চাই।’

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ